আম্পায়ার সৈকত বিশ্বকাপের প্রথম ম্যাচেই দাঁড়াচ্ছেন

0

প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারিং করতে যাচ্ছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। আগামী ১ জুন (বাংলাদেশ সময় ২ জুন) অনুষ্ঠেয় বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যকার ম্যাচেই আম্পায়ারিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এই বাংলাদেশিকে।

গত বছরের ওয়ানডে বিশ্বকাপে ৫ ম্যাচে আম্পায়ারিং করেছেন ৪৭ বছরের সৈকত। উদ্বোধনী ম্যাচের অপর আম্পায়ার হলেন রিচার্ড ইলিংওয়ার্থ। গত বছরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল পরিচালনা করেছেন এই আম্পায়ার। ২০২৩ সালের তৃতীয়বারের মতো সেরা আম্পায়ারের পুরস্কার ডেভিড শেফার্ড ট্রফি জিতেছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ডালাসে অনুষ্ঠেয় এই ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন রিচি রিচার্ডসন। এছাড়া টিভি আম্পায়ার হিসেবে স্যাম নোগাজস্কি ও চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব সামলাবেন ল্যাংটন রুজারি।

আম্পায়ার: ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস জেফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আল্লাহুডিয়েন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রামন মদনাগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রেইফেল, ল্যাংটন রুসেরে, শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত, রডনি টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন ও আসিফ ইয়াকুব।

ম্যাচ রেফারি: ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.