Wednesday, September 30

মীরসরাইয়ে ধানের জমিতে প্রতিপক্ষের কীটনাশকে এক কৃষকের ব্যাপক ক্ষতি

0

মীরসরাই থেকে হোসাইন শহীদ সরওয়ার্দী- মীরসরাইএর জোরারগঞ্জ থানায় ৩নং ইউনিয়নের ৮নং ওয়ার্ডে দক্ষিণ সোনাপাহাড় গ্রামের মোঃ জাগির হোসেনের ফসলী জমিতে পারিবারিক মামলা মোকদ্দমাকে কেন্দ্র করে কীটনাশক ঔষধ ছিটিয়ে দেয় প্রতিপক্ষ। যার ফলে ব্যপক ক্ষতি হয় তার ফসলী জমির।
ভূক্তভোগী মোঃ জাগির হোসেন প্রতিবেদককে বলেন, আমার ৫৬ শতক জমির ধানি ফসলের রং সাদাবর্ণ হয়ে মরতে শুরু করেছে। আমি জমিতে আগাছা পরিস্কার করতে গেলে ধান ক্ষেতের মাঝখানে কীটনাশকের ঔষধের খালি বোতল পাই। যে কীটনাশক ঔষধটি আগাছা দমনের জন্য মারা হয়। সেটি আমার ধানের জমিতে মেরে পুরো ৫৬ শতক ধান ক্ষেত জালিয়ে দেয়। এতে করে আমার দীর্ঘ সময়ের কষ্ট ফসলের ব্যপক ক্ষতি হয়।এই বিষয় নিয়ে গত কিছুদিন আগে যাদের সাথে মামলা চলিতেছে তাদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা ক্ষিপ্ত হয়ে তোর ফসল নষ্ট করে দিব বলে হুমকি দিয়েছিল। আমি প্রশাসনের কাছে এর ন্যায়বিচারের দাবী করছি। যারা এই ফসলের ক্ষতি করেছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

এলাকার মেম্বার এর সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি আমি শুনে জাগিরের ধান ক্ষেতে গিয়ে আমিও দেখতে পেয়েছি জমির ধানগাছ গুলো মরতে শুরু করেছে। ধারণা করা হচ্ছে প্রতিপক্ষের সাথে মামলা মকদ্দমা চলিতেছে। তারা ঈষ্যান্বিত হয়ে এই কাজ করতে পারে ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.