রাজধানীতে কোনও ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই: ডিএমপি কমিশনার

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশি-বিদেশি একটি মহল অপপ্রচার ও গুজব রটাচ্ছে বলে জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। একইসঙ্গে তিনি জানান, ঢাকা মহানগরীতে কোনও ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই।
আজ শনিবার (২৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ডিএমপি সদর দফতরে আয়োজিত তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বনেন, প্রতিটি নির্বাচনেই আমরা কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে বিবেচনা করে থাকি। সে অনুযায়ী আমরা সেসব কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে থাকি। সেই বিবেচনা থেকে সমগ্র ঢাকা মহানগরীতে সব বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে ঢাকা মহানগরীতে কোনও ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে পুরো রাজধানী আইনশৃঙ্খলাবাহিনীর নিরাপত্তা চাদরে ঢাকা রয়েছে। কেউ যদি ভোটকেন্দ্রে নির্বাচন কমিশনের আচরণ বিধি লঙ্ঘন করে, পেশীশক্তি ব্যবহার করতে চায় এবং কোনও বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি করতে চায়, তবে তাকে কঠোর হস্তে দমন করা হবে।
এসময় তিনি ভোটের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন না হতে নাগরিকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, উৎসবমুখর হবে এতে আতঙ্কিত হওয়ার কারণ নেই। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সর্বদা জনগণের পাশে আছি।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.