দ্বিতীয় টেস্টেও ধুঁকছে বাংলাদেশের ক্রিকেটাররা

0

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে বেশ নাজেহাল অবস্থার মধ্যে পড়েছে বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা। অ্যান্টিগায় প্রথম টেস্টে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে গড়েছিল টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন স্কোরের নতুন লজ্জার রেকর্ড। বল হাতেও নির্বীষ ছিলেন সাকিব-মিরাজরা। শেষ পর্যন্ত বাংলাদেশ হেরেছিল ইনিংস ও ২১৯ রানের বিশাল ব্যবধানে।

সেই হতাশাজনক হারের পর এবার দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছেন সাকিবরা। সেখানেও দেখা যাচ্ছে বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলের দৈন্যদশা। প্রথম দিনের খেলায় বল হাতে চারটি সাফল্য পেলেও শক্ত অবস্থান তৈরি করেছে উইন্ডিজই। ক্রেইগ ব্রেথওয়েটের শতকে ভর করে প্রথম দিনেই স্কোরবোর্ডে যোগ করে ফেলেছে প্রায় ৩০০ রান। চার উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ২৯৫ রান।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অবশ্য শুরুতেই পেয়েছিল সাফল্য। নবম ওভারে ডেভন স্মিথের উইকেট তুলে নিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। প্রথম সেশনে কাইরন পাওয়েলকেও সাজঘরমুখী করেছিলেন এই তরুণ অফস্পিনার। তবে আরেক প্রান্তে শক্ত হাতে দলের হাল ধরে ছিলেন ব্রেথওয়েট। তৃতীয় উইকেটে সাই হোপকে সঙ্গে নিয়ে তিনি গড়েছিলেন ৭৯ রানের জুটি।

৫৮তম ওভারে হোপ ফিরে যান ২৯ রান করে। এরপর ব্রেথওয়েট জুটি বাঁধেন সিমরন হেটমেয়ারের সঙ্গে। এই চতুর্থ উইকেট জুটি থেকে উইন্ডিজের স্কোরবোর্ডে যোগ হয় ১০৯ রান। দিনের খেলার শেষপর্যায়ে ১১০ রান করে মিরাজের শিকার হন ব্রেথওয়েট। তবে হেটমেয়ার চলে গেছেন শতকের দ্বারপ্রান্তে। প্রথম দিন শেষে অপরাজিত আছেন ৮৪ রান করে। ১৬ রান করে অপরাজিত আছেন রোস্টন চেস।

বাংলাদেশের চারটি উইকেটের তিনটিই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আরেকটি উইকেট গেছে তাইজুল ইসলামের ঝুলিতে। ১৮ ওভার বল করে কোনো উইকেটের দেখা পাননি অধিনায়ক সাকিব আল হাসান।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.