রবীন্দ্র পুরস্কার পেলেন দুই গুণী

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার পেয়েছেন দুই গুণী। রবীন্দ্রসাহিত্য গবেষণায় অবদানের জন্য আবুল মোমেন এবং রবীন্দ্রসংগীত চর্চায় শিল্পী ফাহিম হোসেন চৌধুরীকে রবীন্দ্র পুরস্কার ২০১৮ প্রদান করা হয়।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে গতকাল সোমবার এ পুরস্কার প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানে একক বক্তৃতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পুরস্কারপ্রাপ্ত লেখক ও শিল্পীর হাতে পুষ্পস্তবক, সনদ, সম্মাননা স্মারক ও পুরস্কারের অর্থমূল্য তুলে দেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক আনিসুজ্জামান ও মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। রবীন্দ্রনাথের ছোটগল্পে উপনিবেশিক বাংলা শীর্ষক বক্তৃতা প্রদান করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ। সভাপতিত্ব করেন বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী গোলাম সারোয়ার। সংগীত পরিবেশন করেন শিল্পী ইফফাত আরা দেওয়ান এবং কমলিকা চক্রবর্তী।

যন্ত্রাণুষঙ্গে ছিলেন এনামুল হক ওমর (তবলা), অসিত বিশ্বাস (এস্র্রাজ), ইফতেখার হোসেন সোহেল (কি-বোর্ড) এবং মো. মনিরুজ্জামান (বাঁশি)। অনুষ্ঠান সঞ্চালনা করেন সায়েরা হাবীব এবং কাজী রুমানা আহমেদ সোমা।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.