আট বছর পর পুনরাবৃত্তি!

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

২০১০ সালের ১০ আগস্ট যুক্তরাষ্ট্রের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারের অভিষেক হয় নেইমারের। ব্রাজিলের হয়ে প্রথমবারের মতো খেলতে নেমেই গোল পান ১৮ বছর বয়সী তরুণ তুর্কি। প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রায় ৮ বছর পর আজ শনিবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ফের খেলতে নেমেছিলেন এই ফরোয়ার্ড। প্রতিপক্ষ আর ফলাফল এক্কেবারে মিলে গেলো। মজার বিষয় হচ্ছে আজকের ম্যাচেও গোল করেছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) এই তারকা।

আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় শুরু হয় ম্যাচটি। নেইমার ছাড়াও এদিন গোল পেয়েছেন রবার্তো ফিরমিনো।
এই ম্যাচের নামার আগেই দলের স্থায়ী অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষণা করেছিলেন তিতে। এদিন ব্রাজিলের কোচ ২-২-৩-৩ ফরম্যাটে সাজিয়েছিলেন দলকে।

শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে সেলেকাওরা। আর এর ফলাফল পেয়ে যায় ১১তম মিনিটেই। জুভেন্টাস উইঙ্গার ডগলাস কস্তার ক্রসে দলকে লিড এনে দেন ফিরমিনো। গ্যাব্রিয়েল জেসুস ইনজুরিতে থাকায় মূল একাদশে সুযোগ পেয়েই বাজিমাত করলেন এই লিভারপুল স্ট্রাইকার।
বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহোকে ডি বক্সের কাছাকাছি ফেলে দেন স্বাগতিক মিডফিল্ডার উইল ট্রাপ। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। যা বেশিরভাগ আন্তর্জাতিক গণমাধ্যম বিতর্কিত হিসেবেই উল্লেখ করে। ম্যাচের ৪৩তম মিনিটে শটটি নেন নেইমার। এতে ২-০ গোলে এগিয়ে যায় সফরকারীরা।
দুই পক্ষই বেশ কয়েকবার সুযোগ পেয়েছিল গোল পোস্টে বল জড়ানোর। তবে কেউই সফল হয়নি। ফিফা বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের পর এই প্রথম খেলতে নেমে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.