পেটের চর্বি কমাতে কুমড়া ও আপেলের রস

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

যে কোনো অনুষ্ঠানে নিজেকে উপস্থাপন করার জন্য সুন্দর পোশাকের পাশাপাশি শরীরকেও স্বাস্থ্যকর ও সুন্দর করে তুলতে হয়। সুতরাং চিন্তা ছেড়ে হাতে সময় নিয়ে শরীরের দিকে নজর দিন। চর্বি কমাতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যেই।
কয়েকটি প্রাকৃতিক খাবারের সাহায্যেই আপনি কয়েক সপ্তাহের মধ্যে পেটের চর্বির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন! অবিশ্বাস্য একটি রেসিপি আছে যা আপনাকে অতিরিক্ত ওজন কমাবে এবং পেটের চর্বি কমাবে।
মাত্র ২টি উপাদান দিয়ে তৈরি একটি পানীয় ওজন কমানো ছাড়াও আপনার স্বাস্থ্য ভালো রাখবে এবং শক্তির যোগান দেবে। কুমড়া এবং আপেলের রস আপনাকে প্রাকৃতিক উপায়ে ওজন কমাতে সাহায্য করবে।

পুষ্টির দিক থেকে, কুমড়ো খুব সমৃদ্ধ সবজি এবং কোলেস্টেরল, সোডিয়াম এবং চর্বিহীন। ওজন কমানোর খাদ্য হিসেবে কুমড়ো আদর্শ সবজি। ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন ই-র সমৃদ্ধ উত্স কুমড়া।
এছাড়াও ক্যালসিয়াম এবং পটাসিয়ামের মত খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্টগুলির একটি ভাল উৎসও হলো কুমড়া। আপেল ফাইবার, ফ্ল্যাবনয়েড এবং বিটা ক্যারোটিনে সমৃদ্ধ। এই সমস্ত ফল ও সবজি আপনার পেটও ভর্তি রাখে। ব্রেকফাস্টের সঙ্গে এবং দুপুরের খাবারের পরও আপেল খেতে পারেন।

ওজন কমানোর জন্য কুমড়ো এবং আপেল কীভাবে সাহায্য করতে পারে?

  • একটি সাদা কুমড়ো নিন এবং অর্ধেক করে কাটুন। এবার, আরও ছোট ছোট টুকরো করুন এবং প্রতিটি টুকরো থেকে খোসা ছাড়িয়ে নিন।
  • একটি অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে কুমড়ো টুকরো গুলোকে মুড়ে ফেলুন আবরণ এবং একটি বেকিং পাত্রের মধ্যে তাদের রাখুন। ওভেনটি ১৯০ ডিগ্রি সেলসিয়াসে গরম করুন এবং পাত্রটি চাপিয়ে দিন।
  • প্রায় ৭০ মিনিট ধরে বেক করুন। ওভেন থেকে বের করে নিয়ে ঠান্ডা হতে দিন। বেকড কুমড়োর টুকরো নরম এবং সরস হয়।
    এবার, অ্যালুমিনিয়াম ফয়েল থেকে ওগুলিকে বের করুন এবং একটি বাটির মধ্যে রস টা বের করে নিন। পাত্রটি একপাশে সরিয়ে রাখুন।
  • একটি তাজা আপেল নিন এবং একটি ব্লেন্ডারে পিষে নিন। আপেলের মণ্ড থেকে রস ফিল্টার করে একটি বাটির মধ্যে রাখুন। একসঙ্গে দুটি রস মেশান এবং ১৫ মিনিটের জন্য রেখে দিন।
  • ভালো ফলাফল পেতে রোজ সকালে খালি পেটে বা ব্রেকফাস্টের সঙ্গে পান করুন।
  • এই স্বাস্থ্যকর মিশ্রণ আপনার পেটের চর্বি কমিয়ে কোমর আকারে কমাতে সাহায্য করবে মাত্র ২-৩ সপ্তাহে। এটি লিভারকে বিষাক্ত পদার্থ মুক্ত করে। আজ থেকেই শুরু করে দিন।
    তথ্যসূত্র: এনডিটিভি
Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.