ভুঁইফোড় অনলাইন সবার সহযোগিতায় মোকাবেলা করা হবে : তথ্যমন্ত্রী

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

বাংলাদেশে আজকে যে সামাজিক যোগাযোগের মাধ্যম প্রচণ্ড শক্তিশালী হয়েছে, সেটিও শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘গতকাল শপথ নেয়ার পর অনেক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, অনেক ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম তৈরি হয়েছে। তারা অনেক সময় ভুল সংবাদ পরিবেশন করে। এতে অনেকের চরিত্র হননের ঘটনাও ঘটে। এসব ভুঁইফোড় অনলাইন সবার সহযোগিতায় মোকাবেলা করা হবে।’

আজ মঙ্গলবার সচিবালয়ে প্রথম দিন অফিস করতে গেলে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের চতুর্থ অঙ্গ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম সমাজের দর্পণ। সমাজের সব চিত্র দেখায় গণমাধ্যম। সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আমার জীবনে অনেক চ্যালেঞ্জ ছিল। স্কুলজীবন থেকে সবসময় আমি চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছি। আজও করব। সাংবাদিকদের অনেক সমস্যা আছে। কিছু জানি, আবার কিছু জানার চেষ্টা করব।

ড. হাছান মাহমুদ বলেন, বর্তমানে বাংলাদেশে বেসরকারি অনেক টেলিভিশন চ্যানেল রয়েছে। বেসরকারি চ্যানেলের যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন প্রথম দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন, তখন।

রাষ্ট্রযন্ত্র ও গণমাধ্যমের সমন্বয় থাকলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যায় বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, ‘সাংবাদিকদের কোনো অভিযোগ পেলে তা সমাধানের পদক্ষেপ নেব।’
এ সময় সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে কাজ করার সুযোগ করে দিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমি অনেক দিন ধরেই গণমাধ্যমের সঙ্গে আছি। রাষ্ট্রীয়ভাবে আমাকে এখন দায়িত্ব দেয়া হয়েছে। আমাদের নির্বাচনী ইশতেহারে বলা হয়েছে- ‘গ্রাম হবে শহর’। প্রধানমন্ত্রী শুধু অঙ্গীকার করেন না, তা বাস্তবায়নও করেন।
তথ্যমন্ত্রী বলেন, আমাদের নেত্রী জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলাদেশ হবে ডিজিটাল। সেই স্বপ্ন তিনি অনেক আগেই বাস্তবায়ন করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের ইশতেহারে স্বপ্নের কথা বলা হয়েছে, সব স্বপ্ন বাস্তবায়ন করা হবে। যেমনটি গতবারের ইশতেহারের বাস্তবায়ন হচ্ছে, হয়েছে। শেখ হাসিনা যে অঙ্গীকার করেন, তা বাস্তবায়নও করেন।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.