আজ নতুন সরকারের প্রথম একনেক বৈঠক

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

আজ (মঙ্গলবার) নতুন সরকারের প্রথম একনেক (জতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বৈঠকে অনুমোদনের জন্য ৯টি প্রকল্প উপস্থাপন করা হতে পারে। প্রকল্পগুলো হচ্ছে-প্রত্যেক জেলা/উপজেলায় অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ, নেত্রকোনা জেলার চল্লিশা (বাগড়া)-কুনিয়া-মেদনী-রাজুরবাজার সংযোগ মহাসড়ক নির্মাণ, যাত্রাবাড়ী (মেয়র হানিফ ফ্লাইওভার)-ডেমরা (সুলতানা কামাল সেতু) মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে বিদ্যমান ৯টি সরু ও জরাজীর্ণ সেতুর স্থলে ৯টি আরসিসি/পিসি গার্ডার সেতু নির্মাণ, বিদ্যমান সাতটি টেক্সটাইল ভকেশনাল ইনস্টিটিউটের উন্নয়ন ও নতুন ছয়টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপন এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ, শিল্প ও শক্তি বিভাগের আওতায় গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (তৃতীয় সংশোধিত), কৃষি-পানিসম্পদ ও পল্লি প্রতিষ্ঠান বিভাগের আওতায় পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ এবং দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টিসমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ প্রকল্প।

আরো জানা গেছে, আগামী পাঁচ বছরের জন্য একনেকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বিকল্প চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এ ছাড়াও ১৪ সদস্যের একনেকের অন্য সদস্যরা হচ্ছেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.