মেলার শেষে শান্তার ‘চকবাজার ট্রাজেডি’ ও মেহেদীর ‘ ভেঙ্গে যাবে তাসঘর’

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

একুশে গ্রন্থমেলার শেষে শান্তা ফারজানার ‘চকবাজার ট্রাজেডি’ ও মোমিন মেহেদীর ‘ ভেঙ্গে যাবে তাসঘর’ এসেছে। এই জুটির ৪ টি বই এসেছে এই মেলায়। নতুন প্রজন্মের রাজনীতি-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক-সামাজিক ও অর্থনৈতিক জুটি মোমিন মেহেদী ও শান্তা ফারজানা নিয়মিত বিভিন্ন দৈনিকে কলাম লেখার পাশাপাশি সাহিত্যের বিভিন্ন শাখায় অবিরত কাজ করে যাচ্ছেন।

‘চকবাজার ট্রাজেডি’ বইটি সম্পর্কে কথাশিল্পী শান্তা ফারজানা বলেন, সম্প্রতি ঘটে যাওয়া নির্মম চকবাজার ট্রাজেডি আমাকে এতটাই ব্যথিত করেছে যে, যন্ত্রণাকাতর মানুষগুলোর মুখ বারবার ভেসে উঠেছে চোখের পাতায়। আর তাই নিজের লেখক স্বত্ত¡ার বোধের কারণে তিনদিন-তিনরাত টানা পরিশ্রম করে লিখেছি এই গ্রন্থের প্রতিটি গল্প।

‘ভেঙ্গে যাবে তাসঘর’ প্রসঙ্গে মোমিন মেহেদী বলেছেন, বিশ্বে অনেক প্রতাপশালী রাষ্ট্রপ্রধানের পতন হয়েছে, ধ্বংস হয়ে গেছে বড় বড় সাম্রাজ্যও, তাসের ঘরের মত এই ক্ষমতা যখন তখন ভেঙ্গে যেতে পারে যে কোন রাষ্ট্র ব্রবস্থা; পতন আসতে পারে রাষ্ট্রপ্রধানদেরও। সেই সকল বিষয় নিয়ে এই বইটি লেখা। এই দুটি বইই প্রকাশ করেছে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা। প্রচ্ছদ এঁেকছেন মম চৌধুরী।

এছাড়াও নতুনধারা থেকে মোমিন মেহেদীর রাজনৈতিক কলাম সংগ্রহ ‘ষড়যন্ত্র ঝড়যন্ত্র’ নির্ভিক থেকে শান্তা ফারজানার ‘ওবামা এবং তিন তলার আঙ্কেল’ প্রকাশিত হয়েছে।

বইগুলো ৫৩৪ নম্বর স্টল ছাড়াও রকমারি ডটকম-এ পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, শান্তা ফারজানা ও মোমিন মেহেদীর বিক্রিত সকল ঊনয়ের লভ্যাংশ সাউন্ডবাংলা স্কুলে দান করা হয়। অন্যদিকে অনলাইন প্রেস ইউনিটির সৌজন্যে ১০০ সাংবাদিককে ১০০ কপি বই সৌজন্য দেয়া বলে বলে জানিয়েছেন অনলাইন প্রেস ইউনিটির সদস্য সাইফুল ইসলাম আবির। এক্ষেত্রে আগ্রহী সাংবাদিককে পত্রিকার নাম লিখে নিজের নাম সহ এসএমএস পাঠাতে হবে ০১৭১২৭৪০০১৫ নম্বরে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.