চট্টগ্রামে ১০ ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে একুশ বইমেলা

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

আগামী ১০ ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে অমর একুশ বইমেলা। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে শুরু হতে যাওয়া মেলা চলবে ২৮ (বৃহস্পতিবার) ফেব্রুয়ারি পর্যন্ত।
শুক্রবার (৮ ফেব্রুয়ারী) বিকালে চট্টগ্রাম অমর একুশে বইমেলা ২০১৯ এর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে বই আগামী প্রজন্মকে মাদক মুক্ত ও সৃজনশীল জাতি গঠনে ভূমিকা রাখবে বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

১০ ফেব্রুয়ারী প্রধান অতিথি হিসেবে মেলার উদ্ভোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার বইমেলা প্রতিদিন বিকাল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত ও ছুটির দিনে সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় থাকবে প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা সভা।দর্শকের আকাঙ্খা পূরনের জন্যই মেলা সাজানো হয়েছে সঙ্গীতানুষ্ঠান,এনআরবি ব্যাংক লিঃ অর্থায়নে রবীন্দ্র উৎসব ও ভালবাসা দিবসের অনুষ্ঠান,থাকবে নজরুল উৎসবসহ,চট্টগ্রামের লোক সংস্কৃতিকে তুলে ধরার জন্য থাকবে মাইজভান্ডারি সংগীত,আঞ্চলিক গান, নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

৮০,৩০০ বর্গ ফুট জায়গা জুড়ে মেলায় থাকবে ১১০ টি ঢাকা ও চট্টগ্রামের প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল। থাকবে ওয়াইফাই,সেলফি কর্ণার ও ই-বুক সুবিধা।সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের সেবা বুথ,ফায়ার সার্ভিস,হেলথ কর্ণার,এটিএম ব্যাংকের,সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থাও থাকবে আগত দর্শনার্থীদের জন্য।

জাতীয় জীবনে যেসব ব্যক্তি কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন তাদেরকে একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার প্রদান করা হবে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.