আরও ১২২ উপজেলায় নৌকার প্রার্থীর নাম প্রকাশ

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আরও ১২২টি উপজেলা প্রার্থীদের নাম ঘোষণা হয়েছে। আজ রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ‘এই নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন,“এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১৮ মার্চ। তার আগে ১০ মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন।প্রথম ধাপের উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম শনিবারই প্রকাশ করে আওয়ামী লীগ।

এবার পাঁচ ধাপে উপজেলায় ভোট করার সিদ্ধান্ত হয়েছে। ১০ মার্চ ও ১৮ মার্চের পর তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোটগ্রহণ। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন। বিএনপি ও তাদের রাজনৈতিক মিত্ররা এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না।

এই অবস্থায় দলীয় প্রতীকে স্থানীয় সরকারের এই নির্বাচনে ভাইস চেয়ারম্যানের দুটি পদে দলীয়ভাবে প্রার্থী না দিয়ে উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থীদের মনোনয়ন কবে দেওয়া হবে- জানতে চাইলে কাদের বলেন, দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের ২২ ও ২৩ ফেব্রুয়ারির সভায় তা চূড়ান্ত করা হবে।

উপজেলা পরিষদের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তৃণমূলের মতামত নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তৃণমূল থেকে আসা নামগুলো থেকে বাছাই করে প্রার্থী চূড়ান্ত করছে দলীয় সভানেত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন মনোনয়ন বোর্ড।

ইতোমধ্যে মনোনয়ন পাওয়াদের মধ্যে যুদ্ধাপরাধী পরিবারের সদস্য আসার খবর নিয়ে প্রশ্ন করা হলে কাদের বলেন, “এমন অভিযোগ থাকলে খতিয়ে দেখব, প্রয়োজনে তাদের মনোনয়ন বাতিল করব।

দিনাজপুরের খানসামা উপজেলা চেয়ারম্যান পদে বাগেরহাট সরকারি কলেজের প্রভাষক মো. শফিউল আজম চৌধুরী কীভাবে মনোনয়ন পেলেন- সাংবাদিকদের এই প্রশ্নে তিনি বলেন, “নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী মনোনয়ন দেওয়া হয়েছে, তারপরও কোনো সমস্যা থাকরে আমরা যাচাই করে দেখব।

দ্বিতীয় ধাপে মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগর কেন্দ্রীয় কমিটির সদস্য মো. রফিকুর রহমান। দ্বিতীয় ধাপে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর চারটা জেলার সব উপজেলা, রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট হবে।

সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলা, ঢাকা বিভাগের গোপালগঞ্জ এবং ফরিদপুর জেলার সব উপজেলায়ও ভোট হবে এই দফায়।

এছাড়া চট্টগ্রাম বিভাগের উত্তর চট্টগ্রামের উপজেলা (সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, রাউজান, মীরসরাই ও হাটহাজারী) রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবন জেলার সব উপজেলা এবং নোয়াখালীর হাতিয়া ও কক্সবাজারের চকরিয়া উপজেলায় এই ধাপে ভোট হবে।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.