পাকিস্তানের আকাশে তুরস্ক-চীনের যুদ্ধবিমানের মহড়া, আরও উত্তেজনার আশঙ্কা

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর থেকে চরম উত্তেজনা বিরাজ করছে ভারত ও পাকিস্তানের মধ্যে। আর এই উত্তেজনার মধ্যেই পাকিস্তানের আকাশসীমায় মহড়া দিতে যাচ্ছে চীন ও তুরস্কের যুদ্ধবিমান। এতে এই অঞ্চলের উত্তেজনা আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, আগামী ২৩ মার্চ পাকিস্তান দিবস। এই উপলক্ষে এবার পাকিস্তান দিবসের প্যারেডে তুরস্কের এফ ১৬ এবং চীনের জে ১০ যুদ্ধবিমান বিশেষ মহড়া দেবে। এজন্য এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে দেশটির সামরিক বাহিনী।
পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃ সংযোগ অধিদফতর (আএসপিআর) এর মুখপাত্র মেজর জেনালের আসিফ গফুর জানান, এবারের প্যারেডে তুরস্কের এফ ১৬ এবং চীনের জে ১০ যুদ্ধবিমান এবার পাকিস্তান দিবসে বিশেষ মহড়া দেবে।

সৌদি আরব ও আজারবাইজান সেনাবাহিনীর বিশেষ মহড়া প্রদর্শিত হবে। পাশাপাশি সৌদি, বাহরাইন, আজারবাইজান এবং শ্রীলঙ্কার পেরাকমান্ডোরাও অংশ নেবে। খবর জি নিউজ উর্দুর।

বিশেষ চমক হিসেবে এবার পাকিস্তান দিবসের প্যারেডে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃ সংযোগ অধিদফতর (আএসপিআর) এর মুখপাত্র মেজর জেনালের আসিফ গফুর বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।

আইএসপিআর মুখপাত্র বলেন, এবারের পাকিস্তান দিবসের প্যারেডে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পাশাপাশি আজরবাইজানের প্রতিরক্ষামন্ত্রী কর্নেল জেনারেল জাকির হাসান আওফ,বাহরাইনের সেনা কমান্ডার জেনারেল শের মোহাম্মদ বিন ইসা আল খলিফা এবং ওমানের উ্চ্চপদস্ত সেনা অফিসাররাও বিশেষ অতিথি হিসেবে থাকবেন।
পাকিস্তান দিবসের বিস্তারিত কর্মসূচি জানিয়ে দিবসটি উপলক্ষে নির্মিত বিশেষ ভিডিও ‘পাকিস্তান জিন্দাবাদ’ এর প্রমো টুইটারে শেয়ার করেন আসিফ গফুর।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.