১৪ মার্চ থেকে শুরু ‘ঢাকা মটর শো’

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

ঢাকায় শুরু হচ্ছে তিনদিন ব্যাপি আন্তর্জাতিক ‘ঢাকা মোটর শো’ প্রদর্শনী। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আগামী ১৪ মার্চ থেকে এ মেলা চলবে ১৬ মার্চ পর্যন্ত।
মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে রাজধানীর পল্টন টাওয়ারে ইআরএফ কার্যালয়ে প্রদর্শনীর বিষয়ে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন সেমস গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম।

তিনি বলেন, এবারের প্রদর্শনীতে ১৬টি দেশ ও ২৬৫টি কোম্পানি অংশ নিচ্ছে। প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। প্রদর্শনীতে থাকছে ১৪তম ঢাকা মোটর শো-২০১৯, পঞ্চম ঢাকা বাইক শো-২০১৯, চতুর্থ ঢাকা অটোপার্টস শো ২০১৯ এবং তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০১৯।

মেহেরুন ইসলাম আরও বলেন, ঢাকা মোটর শো বাংলাদেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী। এ প্রদর্শনী নতুন যানবাহন ও দ্রুত বর্ধনশীল অটোমোটিভ বাজার বাড়ানোর জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম এবং বাংলাদেশে অটো শিল্পের ব্যবসার জন্য গত ১৩ বছর যাবত এক নতুন মাইলফলক হিসেবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, গত কয়েক দশকে বাংলাদেশে অটো শিল্পের চাহিদা উল্লেখ্যযোগ্য হারে বেড়েছে এবং দেশটিতে মোটরগাড়ি আমদানির পরিমাণ বেড়েছে। গত তিন বছরে গাড়ি বিক্রির হার তিনগুণ বেড়েছে, যেখানে একই সময়ে মোটরবাইক বিক্রয়ের পরিমাণও দ্বিগুণ হয়েছে।

প্রদর্শনীতে থাকছে ব্র্যান্ড নিউ মোটর বাইক, স্কুটারস এবং নতুন গাড়ি, স্পোর্টস ইউটিলিটি যানবাহন, মাল্টি ইউটিলিটি যানবাহন, বাণিজ্যিক যানবাহন, বাস, ট্রাক, থ্রি হুইলার, বিকল্প শক্তি চালিত যানবাহন ইত্যাদি।

এছাড়া প্রদর্শনীতে থাকবে স্বয়ংচালিত সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ, গ্যারেজ ও গ্যারেজ সরঞ্জাম, আনুষঙ্গিক, বীমা পণ্য ও পরিসেবা, অটো ফাইন্যান্স অ্যান্ড লিজিং, অটো ইন্ডাস্ট্রি, আইটি ও লুব্রিকেন্টস, সিএনজি কিট, টায়ার ও হুইল, ডিজাইন ধারণা, অটো ইলেকট্রনিক্স, কোচ বিল্ডার/ডিজাইন যানবাহন। এছাড়াও দর্শনার্থীদের জন্য ফ্রি মোটরবাইক শেখার সুবর্ণ সুযোগ রয়েছে।

এবারের প্রদর্শনীতে ব্যাংকসহ অনেক স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান অংশ নেবে। তারা বিভিন্ন ধরনের অটোমোবাইল ঋণের আকর্ষণীয় অফার নিয়ে অংশগ্রহণ করবে।

এছাড়াও সুবারু বাংলাদেশ অন্যান্য বিখ্যাত কার ব্র্যান্ডের সাথে বিশেষভাবে সুবারু বিআরজেড-২০১৯ মডেলের কার প্রদর্শনী শো করবে এবং এটি পুনরায় বাংলাদেশে চালু করার জন্য বিভিন্ন মডেলের যানবাহনগুলোতে বিশেষ ছাড় দেবে। হাওজু তার নতুন ও আকর্ষণীয় মোটরবাইক ডিআর-১৬০ প্রদর্শনীতে প্রদর্শন করবে।

প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিয়েল মোটরসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রিয়াদ হাসনাইন, (সুবারু), এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড এর এজিএম ফাইয়াজ এইচ. চৌধুরী, র‌্যানকন মোটরবাইকস লিমিটেড (সুজুকি)র হেড অব সেলস্ এ. কে. এম তৌহিদুর রহমান, এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর কামরুল ইসলাম, সেমস বাংলাদেশের হেড অব মার্কেটিং নইম শরীফ।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.