দ্রুত দেশে ফিরিয়ে আনা হচ্ছে তামিমদের

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নুরসহ দুটি মসজিদে হামলার ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনার পর সেখানে অবস্থানরত জাতীয় ক্রিকেট দলের সদস্যসহ অন্য বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে নিউজিল্যান্ড সরকার। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন। একইসঙ্গে তিনি বলেন যত দ্রুত সম্ভব বাংলাদেশ ক্রিকেট টিমকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে।

তিনি বলেন, আমাদের ডেপুটি হাইকমিশনার তারেক ক্রিকেট টিমের সঙ্গে রয়েছেন। সেখানকার পররাষ্ট্র সচিবের সঙ্গে হাইকমিশনার কথা বলেছেন। নিউজিল্যান্ড আমাদেরকে সার্বিক সহযোগিতা করছে এবং সবকিছু করবে। তিনি আরও বলেন, বিসিবির অনুরোধে আমরা বাংলাদেশ ক্রিকেট টিমকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করছি।

এর আগে শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে এক জঙ্গি নির্বিচারে গুলি চালায়। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে ছিল ওই জঙ্গি সদস্য। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নুরসহ দুটি মসজিদে হামলার ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

নিউজিল্যান্ডের গণমাধ্যমের সর্বশেষ খবর অনুযায়ী নিহতের সংখ্যা বেড়ে ৪০ হয়েছে। হামলার ভিডিও লাইভ করার পাশপাশি একটি ম্যানিফেস্টোও প্রকাশ করে নিজেকে ব্রেনটন ট্যারেন্ট বলে পরিচয় দিয়েছে ওই জঙ্গি।

যে মসজিদে এ হামলা চালানো হয়েছে ওই মসজিদেই জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশি ক্রিকেট দলের সদস্যরা। পথিমধ্যে তাদের আটকে দেন বা আহত এক নারী। তিনি মুশফিক-তামিমদের বারণ করেন সামনের দিকে যেতে। তখনো ক্রিকেটাররা জানতেন না কী হয়েছে সামনে, কেনোই বা যেতে বারণ করা হয়েছে।

পরে সেই নারীই জানান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে এবং আশপাশের অনেকেই গুলিবিদ্ধ। হামলার এ ঘটনায় চারজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এদের মধ্যে একজন নারী এবং তিনজন পুরুষ।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.