২০ এপ্রিল বিজিএমইএ’র দায়িত্ব নেবে রুবানা হকের কমিটি

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) পরিচালনা পর্ষদের দায়িত্ব পেলেন মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হক। আগামী ২০ এপ্রিল দায়িত্ব নেবেন রুবানা হক এবং তার বোর্ড।

গত বৃহস্পতিবার সভাপতি পদে অন্য কোনও প্রার্থী মনোনয়নপত্র জমা না দেওয়ায় রুবানা হক বৈধ প্রার্থী হিসেবে বিজিএমইএর সভাপতি নিশ্চিত হোন। পরে তফসিল অনুযায়ী গতকাল শুক্রবার সন্ধ্যায় নির্বাচন বোর্ড রুবানা হককে চূড়ান্তভাবে সভাপতি হিসেবে ঘোষণা করে। তার সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার মধ্য দিয়ে বিজিএমইএ পেলো প্রথম নারী সভাপতি।

নির্বাচনী বোর্ডের সচিব মেজর (অব.) রফিকুল ইসলাম জানান, মনোনয়ন জমার দিনে বৃহস্পতিবারই জয় নিশ্চিত হয়েছে। কারণ একজন সভাপতি এবং সাতজন সহসভাপতি পদে সবাই ছিলেন বৈধ প্রার্থী এবং কোনও প্রতিদ্বন্দ্বী ছিলেন না। তবে তফসিল অনুযায়ী আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার বাকি ছিল।

রুবানা হক বলেন, এ জয় অবশ্যই বড় আনন্দের। পাশাপাশি সামনে অনেক চ্যালেঞ্জও রয়েছে। সরকার, মালিক ও শ্রমিক সবাইকে নিয়ে এ সব চ্যালেঞ্জ মোকাবেলা করে পোশাক খাতকে আরও এগিয়ে নিতে চান তিনি।
এর আগে গত শনিবার অনুষ্ঠিত বিজিএমইএর ঢাকা অঞ্চলের ২৬ পরিচালক নির্বাচনে রুবানা হকের নেতৃত্বাধীন একীভূত জোট সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে জয়ী হয়।

প্রসঙ্গত, ড. রুবানা ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.