Monday, August 8

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত কমেছে

0

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৬২ হাজার ২৯১ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬১ জনের।

আজ বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৭৭৫ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৪ হাজার ৪৯০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৮৯০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৫৮২ জন এবং মৃত্যু হয়েছে ১৬৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬১ জন এবং শনাক্ত হয়েছেন ৯৬ হাজার ২৯ জন। ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৪০৮ জন এবং মৃত ১৩৬ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ৭৩২ জন এবং মৃত্যু ১০৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৩১ হাজার ৩১৫ জন এবং মৃত্যু ৩১ জন। ফ্রান্সে মৃত ৮০ জন এবং আক্রান্ত ২৯ হাজার ৯৯৫ জন। ব্রাজিলে মৃত ৯৯ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৫২৫ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৫৩ জন এবং আক্রান্ত ৫৬ হাজার ২৫৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.