যোগাযোগব্যবস্থা ভালো থাকলে দেশ এগিয়ে যাবে, সেই লক্ষ্যেই কাজ করছে সরকার-প্রধানমন্ত্রী

0

আমাদের ভৌগোলিক অবস্থান এত চমৎকার। আমরা যদি শুধু আমাদের আশপাশের দেশগুলোর সঙ্গে একটি ভালো যোগাযোগব্যবস্থা চালু করতে পারি, তা হলে আমাদের ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সবদিক থেকে অনেক উন্নতি হতে পারে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা অনেক পদক্ষেপ নিয়েছি।’
রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হওয়া নতুন ড্যাশ-৮-কিউ-৪০০ উড়োজাহাজের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের সময়ে অনেক আধুনিক এবং উন্নতমানের উড়োজাহাজ কেনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আজকে যে বিমানটি আমরা উদ্বোধন করতে যাচ্ছি, সেটি যেমন আমাদের অভ্যন্তরীণ যোগাযোগ বাড়াবে, পাশাপাশি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে একটি যোগাযোগ স্থাপন আমরা করতে পারব।

বর্তমান সরকারের সময়ে বিমানের নতুন উড়োজাহাজগুলোর নামকরণ বাংলাদেশের প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে আমরা পালকী, অরুণ আলো, আকাশ প্রদীপ, রাঙা প্রভাত, মেঘদূত, ময়ূরপঙ্খী, আকাশ বীণা, হংস বলাকা, গাঙচিল, রাজহংস, অচিন পাখি, সোনার তরী নাম দিয়েছি। আর আজকে যেটি করতে যাচ্ছি, ওর নাম ধ্রুবতারা।

ফ্রেব্রুয়ারি মাসে কানাডা থেকে কেনা আরও দুটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ বিমানবহরে যুক্ত হবে জানিয়ে দেশের বিমানবন্দরগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নে সরকারের উদ্যোগ ও পরিকল্পনার কথা তুলে ধরেন সরকারপ্রধান।

তিনি বলেন, আমাদের আশপাশের সব দেশের সঙ্গে আমরা একটি যোগাযোগ স্থাপন করতে চাই। আমি মনে করি যে, বিমানের এই সংযোগগুলো ভবিষ্যতে কাজে লাগবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সারাবিশ্বে একটা যোগাযোগ তৈরি করব। কারণ যে কোনো উন্নয়নের জন্য ব্যবসা-বাণিজ্য প্রসারের জন্য এটি একান্তভাবে দরকার।

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধ্রুবতারার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন।

আর গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস অনুষ্ঠান সঞ্চালনা করেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.