চট্টগ্রামকে দূষণমুক্ত রাখতে সবুজ আন্দোলনের সাথে একাত্বতা ঘোষনা খোরশেদ আলম সুজনের

0

আজ (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাব সুলতান আহমদ হল মিলনায়তনে সবুজ আন্দোলনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ডক্টর সানাউল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি ও সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। প্রধান বক্তা সবুজ আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পরিবেশ বিপর্যয় এখন চরম পর্যায়ে। মানুষের অসাবধানতা অবহেলায় বিপর্যয় আরো বাড়ছে। যার ফলে দিনের-পর-দিন মানুষের বসবাসের স্থান অনুপযোগী হয়ে পড়ছে। মহামারী অনাবৃষ্টি ও অতিবৃষ্টি খরা এসবের কারণ। সম্প্রতি সিআরবির সবুজ পরিবেশ ধ্বংশ করে হাসপাতাল নির্মানকে চট্টগ্রামের সাথে বিমাতাসুলভ আচরণ বলে তিনি বলেন , চাটগাঁবাসির হৃদয় জুড়ে একটি আশা, সিআরবিতে থাকবে শুধু পাখির বাসা। সিআরবিতে কোন হাসপাতাল হতে দিবনা। তিনি আরো বলেন, সবুজ আন্দোলনের কনসেপ্ট দেশকে সবুজায়ন করা। তাই এই সংগঠনের সাথে আমি একাত্মতা ঘোষণা করলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিরন শর্মা, চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এর ডাইরেক্টর ফাতেমা বেগম, সবুজ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার উপদেষ্টা অধ্যাপক রেজাউল করিম বাবুল, বঙ্গবন্ধু পরিষদ ওমান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলার আহবায়ক ইন্জিনিয়ার রফিকুল ইসলাম (মামুন) চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক আর ইসলাম রবি, উত্তর জেলা সদস্য সচিব স্থপতি শহিদুল ইসলাম,মহানগর কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মঈনুদ্দিন আরিফ রাহাত, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফোরকান রাসেল, সাংগঠনিক সম্পাদক মাহিম পারভেজ, মোঃ সাদ্দাম হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ একরামুল হক, মহিউদ্দিন ইমন,সহ-অর্থ সম্পাদক জেসমিন আক্তার জেসি, প্রচার সম্পাদক মোঃ তাসলিম হাসান হৃদয়, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক তানজিনা খানম তানভি, সহ-সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক প্রতীক দাশ, মোরশেদ আলম। সহ-বন ও পরিবেশ সম্পাদক হাসান পারভেজ, সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক মোহাম্মদ রোকন উদ্দিন,সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোঃ মইনুল হাসান ,কাজী মুহম্মদ খালেদ নিজাম , নির্বাহী সদস্য তাহিয়াত তাবাসসুম চট্টগ্রাম উত্তর জেলা যুগ্ম আহবায়ক রাশেদ পারভেজ সবুজ আন্দোলন ছাত্র পরিষদ চট্টগ্রাম জেলা আহবায়ক শাখার যুগ্ম আহবায়ক মোঃ মোসলেহ উদ্দিন সাহেদ,অজিফা ভূইঁয়া ডলি,সদস্য শারমিন আক্তার নুপুর, ও চট্টগ্রামের নারী নেত্রী সাবিহা সুলতানা রক্সিড. মুজিবুল হক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাঈনুল হাসান, যোগাযোগ বিষয়ক সম্পাদক মো আলমগীর, সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক কাজী খালেদ নিজাম, সমাজসেবা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক সাংবাদিক আব্দুল কাদের , নির্বাহী সদস্য তাহের তাবাস্সুম, উত্তর জেলার যুগ্ম রাশেদুল ইসলাম, কার্যকরী সদস্য শুক্লা দাশ শ্রাবন্তী, আশরাফূল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপস্থাপিকা দিলরুবা খানম ছুটি।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.