মেসিই সেরা

0

কোপা আমেরিকার ফাইনালে মাঠের লড়াইয়ে নেইমারকে হারিয়ে সফল হন লিওনেল মেসি। প্রথমবারের মতো আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে শিরোপা জিতেছেন তিনি। এই ট্রফি হাতছাড়া হওয়ার পর আবেগে কান্নায় ভেঙে পড়েছিলেন নেইমার। বেদনায় তার অশ্রু ঝরেছে। যদিও মেসি তাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিয়েছেন।

তবে মাঠের বাইরে নেইমারও মেসিকে অভিনন্দন জানাতে ভোলেননি। শুধু তাই নয়, আর্জেন্টাইন ফুটবল সুপার স্টারকে ইতিহাসের সবচেয়ে বড় মাপের ও সেরা ফুটবলার হিসেবে মন্তব্য করেছেন নেইমার। দুজনই বার্সেলেনা ক্লাবে একসঙ্গে খেলেছেন দীর্ঘ দিন। মেসির সঙ্গে বড় ভাই ও বন্ধুর মতো সুসম্পর্ক অটুট থাকে নেইমারের। ফাইনালে আর্জেন্টিনার কাছে ব্রাজিলের হার মনে পোড়া দিচ্ছে এই তারকা ফুটবলারকে। তবে যে দলের কাছে হেরেছেন, সেই দলের ফুটবলার ইতিহাসের সেরা বলে সামাজিক যোগাযোগের মাধ্যমে জানান নেইমার।

তিনি জানান, হার অবশ্যই তাকে কষ্ট দিয়েছে। হারকে সঙ্গী করে জীবন অতিবাহিত করা শেখেননি। যখন হেরেই গেলেন, তখন দেখলেন- ইতিহাসে সবচেয়ে বড় এবং সেরা ফুটবলারটি তাকে এসে জড়িয়েধরেছে। যার সঙ্গে আগে একসঙ্গে খেলেছেন।

নেইমার আরও জানান, ‘আমার বন্ধু এবং ভাই মেসি। আমি যখন দুঃখ ভারাক্রান্ত ছিলাম, তখন তাকে বলেছিলাম- তুমি আমাকে হারিয়ে দিয়েছো। হেরে যাওয়ার কারণে আমি খুবই দুঃখ পেয়েছি। তবে এই লোকটি সত্যিই অসাধারণ। সে ফুটবলের জন্য যা করেছে, সে জন্য তার প্রতি আমার বিশাল শ্রদ্ধা রয়েছে এবং বিশেষ করে আমার জন্য। আমি হেরে যাওয়া অপছন্দ করি। তবে তোমার (মেসি) শিরোপা উদযাপনও উপভোগ করেছি। ফুটবল তোমার এই অসাধারণ মুহূর্তটির জন্য অপেক্ষা করছিল এতদিন। কংগ্রাচুলেশন্স হারমানো (ব্রাদার)।’

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.