মার্তিনেসকে বিশ্বের সেরা গোলরক্ষক বলে সম্বোধন করেছেন মেসি

0

নিজের নামে প্রশংসা শুনতে কার না ভালো লাগে। আর সেটা যদি বিশ্বের অন্যতম সেরা ফুটবলার করেন, তাহলে তো খুশির অন্ত থাকার কথা নয়। এই মুহূর্তে হয়তো এমিলিয়ানো মার্তিনেসের তেমনি আনন্দ হচ্ছে। আর হবেই না কেন? লিওনেল মেসি যে মার্তিনেসকে বিশ্বের সেরা গোলরক্ষক বলে সম্বোধন করেছেন।

স্বদেশী বা সতীর্থ হিসেবে যে আর্জেন্টাইন গোলরক্ষকের এমন ভূয়সী প্রশংসা করেছেন, তেমনটি অবশ্য নয়। সাবেক গোলরক্ষক সার্জিও রোমেরোর জায়গা নেওয়ার পর থেকেই মার্তিনেস আর্জেন্টিনার হয়ে যা করছেন তাতে এমন প্রশংসা পাওয়ার যোগ্যই অ্যাস্টন ভিলার গোলরক্ষক।নিজের সামাজিক মাধ্যমে মার্তিনেসের প্রশংসা করে মেসি লিখেছেন,‘আরো এক ধাপ…কঠিন এক প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগছিলাম। সেমিফাইনালে ওঠার পেছনে যারা পরিশ্রম করেছেন সবাইকে ধন্যবাদ। আর সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে বিশ্বের সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস আছে। এগিয়ে যাও আর্জেন্টিনা।’
মার্তিনেসের বীরত্বেই মেসির আজন্ম স্বপ্ন পূরণ হয়েছে কাতার বিশ্বকাপে। অন্যথায় আটবারের ব্যালন ডি অর জয়ীর ক্যারিয়ারের নামের পাশে বিশ্বকাপ জয়ের সংখ্যা লেখা থাকত না। এর আগে কোপা আমেরিকায়ও গোলবারের নিচে অনবদ্য ছিলেন মার্তিনেস। এবারের কোপাতেওসেই ছন্দটাই ধরে রেখেছেন। এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে চারবার টাইব্রেকারের মুখোমুখি হয়ে প্রতিবারই দলকে জয় এনে দিয়েছেন।
যার সর্বশেষটি ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের ম্যাচে। সেদিন শুরুতেই দলের হয়ে শট নিতে এসে পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হয়েছিলেন মেসি।

পরে দলের অধিনায়ককে ‘খল নায়ক’ হতে বাঁচিয়েছেন মার্তিনেস। ইকুয়েডরের দুটি শট ঠেকিয়ে আলবিসেলেস্তাদের সেমিফাইনালে তোলেন তিনি। এমন বীরত্বের পর তাই অধিনায়কের কাছ থেকে প্রশংসা প্রাপ্য মার্তিনেসের। ম্যাচ শেষ হওয়ার পর করেছিলেনও মেসি। তবে এবার যে প্রশংসা করেছেন মেসি, তাতে নিশ্চিত গর্ব হওয়ার কথা মার্তিনেসের।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.