আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ সমাবেশ

0

কিকিউ মার্মা,বান্দরবান প্রতিনিধি: বান্দরবান সদর উপজেলা জামছড়ি মুখ পাড়ায় দুর্বৃত্তের গুলিতে ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাচনু (৫২) মারমাকে হত্যা ও কয়েকজনকে গুলি করে আহত করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রোববার বেলা সাড়ে ১১টায় বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে জেলা আওয়ামীলীগ ।

সমাবেশে বক্তারা বলেন, কিছু বিপথগামী পাহাড়ী যুবক বিভিন্ন বাহিনীর নামে পাহাড়ে আতংক সৃষ্টি করছে এবং সাধারণ মানুষের উপর হামলা, লুটপাট, চাঁদাবাজি এবং হত্যাকান্ডের মত ঘটনা ঘটিয়ে পার্বত্য এলাকাতে অশান্তি বিরাজ করাচ্ছে। এসময় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা দ্রুত সময়ে পার্বত্য এলাকা থেকে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

সমাবেশে বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, সাবেক সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাস, সাবেক সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, বান্দরবান জেলা মহিলা আঃলীগ সাঃ সম্পাদক তিং তিং ম্যাসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল শনিবার (২২ ফেব্রু) সন্ধ্যায় রাজবিলা ইউনিয়নের জামছড়ি মুখ এলাকায় দোকানে বসে চা খাচ্ছিলেন আওয়ামী লীগ নেতা বাচনু মারমাসহ বেশ কয়েকজন। এসময় অস্ত্রধারী সন্ত্রাসী ৭/৮জন এসে অতর্কিত গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচনু মারমা। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরো ৫ জন। আহতদের ১জনকে বান্দরবান সদর হাসপাতালে ও ৪ জনকে উন্নত চিকিৎসা জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে বাখয় মার্মা(৬১) নামে আরো একজনের মৃত্যু হয়।

ঘটনায় আহতরা হলেন- মংক্য চিং (২৫), ক্য প্রু মং (৪০), আদাসে (৩২) ,হ্লা মং সিং (৩৫), সাবেক মেম্বার উ চ থোয়াই (৬০) । এরা সবাই একই এলাকার বাসিন্দা ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.