চিটাগংকে বিদায় করে দ্বিতীয় ঢাকা ডাইনামাইটস

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের এলিমিনেটর পর্বের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারালো ঢাকা ডাইনামাইটস। সোমবার (৪ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চিটাগং। প্রথম ইনিংসের নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে চিটাগংয়ের সংগ্রহ ১৩৫ রান। ১৩৬ রানের লক্ষ্যে মাঠে নেমে ৬ উইকেট হাতে রেখেই জয় পায় ঢাকা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চিটাগং ভাইকিংস। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারায় চিটাগং। ব্যক্তিগত ৮ রানে ফেরেন ওপেনার ইয়াসির আলী। প্রপ্তহম উইকেট হারিয়ে তিন নম্বরে নামা সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আরেক ওপেনার ক্যামেরন ডেলপোর্ট। তবে ব্যক্তিগত ৩৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। দলীয় ৫৬ রানেই চিটাগাং হারায় ২ উইকেট। এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ৮, সাদমান ইসলাম ২৪, দাসুন শানাকা ৭, ফ্রাইলিঙ্ক ১, ও ভিলজোন ১ রান করে মাঠ ছাড়েন। ডেলপোর্টের পর অন্যান্যরা পর পর সাজঘরে ফিরলেও রানের চাকা সচল রাখেন মোসাদ্দেক হোসেন। ইনিংসের শেষ পর্যায়ে রানআউটের শিকার হয়ে মোসাদ্দেক সাজঘরে ফেরেন ইনিংসসর্বোচ্চ ৪০ রান করে। ইনিংস শেষে নাঈম হাসান ৬ ও আবু জায়েদ ১ রানে অপরাজিত থাকেন।

এদিকে বল হাতে ঢাকার পক্ষে নিজের ৪ ওভারে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন সুনীল নারাইন। এছাড়াও রুবেল হোসেন ও কাজী অনিক নেন একটি করে উইকেট।

১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটে জুটি গড়েন ওপেনার সুনীল নারাইন ও উপুল থারাঙ্গা। তবে দলীয় ৪৪ রানে ভেঙ্গে যায় ঢাকার ওপেনিং জুটি। ব্যক্তিগত ৩১ রানে মাঠ ছাড়েন নারাইন। তিন নম্বরে নামা রনি তালুকদারকে সঙ্গে নিয়ে সামনে এগুতে থাকেন উপুল থারাঙ্গা। এরপর ব্যক্তিগত ২০ রানে ফেরেন রনি। রনির পর শূণ্য হাতেই ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান। অধিনায়ক শূণ্য হাতে ফিরলেও একদিক দলের হাল ধরে রাখেন ওপেনার থারাঙ্গা। তবে দলীয় ১১২ রানের মাথায় ৫১ রানে ফেরেন ১৪ বলে ৭ চারে অর্ধশতক তোলা এই লঙ্কান ব্যাটসম্যান। তার বিধ্বংসী ইনিংসে ভর করেই ঢাকা পৌঁছে যায় জয়ের দ্বোর গোড়ায়। এরপর কাইরন পোলার্ড ও নুরুল হাসান সোহান মিলেই দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ইনিংস শেষে সোহান ২০ ও পোলার্ড ৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

চিটাগংয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন খালেদ আহমেদ। এছাড়াও নাঈম হাসান নেন একটি উইকেট।
এর মধ্য দিয়েই বিপিএলের চলতি আসর থেকে ছিটকে পড়লো চিটাগং ভাইকিংস।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.