নওগাঁয় সড়ক দুর্ঘটনায় অটো চালক নিহত

1

ইখতিযার উদ্দীন আজাদ, নওগাঁ: নওগাঁয় ২০২০ সালের প্রথম দিনেই মান্দায় সড়কে ঝরলো একটি তাজা প্রাণ। মৃত্যুর মিছিলে যোগ হলো অারো একটি নিথর দেহ। কে নিবে ওই পরিবারটির দায়িত্ব? কে দিবে সান্ত্বনা? প্রশ্ন থেকেই যায়। রফা- দফা করে কি পার পাওয়া যাবে? জনমনে প্রশ্ন। ১ লা জানুয়ারি ২০২০ সালের বুধবার দুপুরে উপজেলার ফেরিঘাট অাত্রাই নদীর উপর নির্মিত ব্রীজের পাশে নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে।

নওগাঁর মান্দায় টাক্টরের ধাক্কায় ১ অটোচার্জার (ভ্যান) চালক নিহত হয়েছেন। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। এভাবে অার চলবে কত কাল? খালি হবে অার কত মায়ের কোল? এখনই সময় বেপোরোয়া গতির ট্রাক চালকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার। এখনই সময় প্রতিবাদ জানানোর। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি; এটা সব সময় মাথায় রাখতে হবে। কেননা, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। অাগামীতে যেনো অার কাউকেই এমন কান্নার স্বাীকার হতে না হয়। এর একটা স্থায়ী অাইনী প্রয়োগ চায় মান্দার সচেতন মহল।

নিহত ব্যাক্তি হলেন, মান্দার ভালাইন ইউপির ভালাইন (মধ্যপাড়া) গ্রামের ফছের অালীর ছেলে বাদলা (৪৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ভ্যানচালক ভ্যানে করে যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দেয়ার যাচ্ছিলেন এমতাবস্থায় মান্দার ফেরিঘাট নামক স্থানে পৌঁছালে বিপরিত দিক থেকে অাসা একটি বেপোরোয়া গতির টাক্টর গাড়ি নওগাঁ-রাজশাহী মহাসড়কের
ফেরিঘাট ব্রীজের কাছে অাসা একটি অটোচার্জার (ভ্যান) গাড়িকে সজোড়ে ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলে ভ্যানচালক মারাত্মকভাবে অাহত হন। অার ওইসময় ভ্যানে থাকা অারোহীরা প্রাণে বেঁচে যান। অথচ অাহত ভ্যানচালকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন। কিন্তু তার শারিরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দিলে তাকে নিয়ে নওগাঁ সদর হাসপাতালে যাওয়ার পথে বিকেলে তার মৃত্যু হলে সন্ধ্যায় নিহতের সজনরা তার লাশ নিয়ে অাহাজারি করতে করতে বাড়ি ফিরে যান। নিহতের লাশ দাফনের অাগেই চলছে সমঝোতার চেষ্টা। কিন্তু তাতে কি? জীবন তো অার ফিরে পাওয়া যাবে না।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন সড়ক দূর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে টাক্টরটি জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় অাইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

1 Comment

  1. Pingback: নওগাঁয় সড়ক দুর্ঘটনায় অটো চালক নিহত - BD24Time

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.