নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে বান্দরবানে মানববন্ধন

0

“যৌন আক্রমণ আর না” এই স্লোগানকে সামনে রেখে বান্দরবানে নারী ও শিশু ধর্ষণ বন্ধ, ধর্ষণের পরবর্তী হত্যা ও যৌন অত্যাচার সহ সকল সহিংসতার বিরুদ্ধে ন্যায় বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে বান্দরবান শহরে প্রেসক্লাবের সামনে বিএনকেএস, গ্রাউস, হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশন, তহজিংডং, একেএস, দূর্বার ও নারী পক্ষ ও মানবাধিকার সংগঠনগুলাে যৌথ উদ্যোগের এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দূর্বার নেটওয়াক চট্টগ্রাম বিভাগের সভাপতি ডনাইপু নেলীর সভাপতিত্বের মানববন্ধনে দূর্নীতি দমন কমিশন এর জেলা সভাপতি অংচমং মার্মা, এ্যাড: উম্যাসিং মারমা,নারী নেত্রী সুচিত্রা তঞ্চঙ্গ্যা,বিএনকেএস এর পক্ষে প্রজেক্ট কো- অর্ডিনেটর উবানু মারমাসহ বিভিন্ন নারী সংগঠনের নারী নেত্রী ও মানবাধিকার নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিদিন ফেসবুক, ইউটিউব ও পত্রিকা পাতা খুললেই দেখা যায় নারী ও শিশু নির্যাতনের সংবাদ। সারা দেশে প্রতিনিয়ত এই নির্যাতনের মাত্রা দিন দিন বাড়ছে। এই নির্যাতনের হাত থেকে দেশের সকল নারী ও শিশুর নিরাপত্তা বিধান নিশ্চিত করতে হবে।
বক্তারা আরও বলেন, সকল ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদের সমান সুযোগ দিতে হবে। নারীর ক্ষমতায়নের লক্ষ্যে নারী পুরুষ সবাইকে একযোগে কাজ করতে হবে। নারীদের উপর পুরুষের নির্যাতন বন্ধের দাবিও জানান তারা।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.