সিইসির সম্মান রক্ষার্থে নুরুল হুদার পদত্যাগ করা উচিৎ: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বললেন, নির্বাচন কমিশন বিবেকহীন হয়ে পড়েছে। কে এম নুরুল হুদাদের মতো বিশস্ত সেবকদের কারণেই শেখ হাসিনা পরীক্ষিত স্বৈরতন্ত্র কায়েম করতে পেরেছেন। সিইসির সম্মান রক্ষার্থে তার পদত্যাগ করা উচিৎ। জনগণ ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন কমিশন পূনর্গঠন করবে। আজ শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জাতীয় নির্বাচনে অংশগ্রহন না করলে বিএনপি দলের নিবন্ধন ঝুঁকিতে পড়বে বলে প্রধান নির্বাচন কমিশন মন্তব্য করেছেনে। কিন্তু বিএনপির নিবন্ধন নিয়ে কোন ষড়যন্ত্র করলে অবৈধ সরকারের পাশাপাশি সিইসিকেও পতনের ঝুঁকিতে পড়তে হবে। তিনি বলেন, এই কমিশনার কুমিল্লায় ডিসি থাকার সময় জনতার মঞ্চ তৈরি করেছিলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবি ভাঙচুর করেছিলেন। বাকশালী সংস্কৃতির ব্যবহার করতে করতে সিইসি একজন যোগ্য বাকশাল শাসনের মুখপাত্র হয়ে গেছেন।

রিজভী বলেন, অবাধ সুষ্ঠূ নির্বাচন করা সিইসি তার কর্তব্য বলে মনে করেন না। আওয়ামী সরকারের প্রতি আনুগত্যই তার শেষ কথা। আর এজন্যই তিনি ভোটকেন্দ্রে বেশিক্ষণ সাংবাদিকদের থাকতে দিতে চান না।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.