অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল: বিশ্বজয়ী বীরদের বরণ আজ

0

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল বিশ্ব জয় করে আজ দেশে ফিরবেন  । দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে সেরার মুকুট মাথায় তুলেছে লাল-সবুজরা। আইসিসির বৈশ্বিক কোনো টুর্নামেন্টে প্রথম শিরোপা; বাংলাদেশের ক্রিকেট-ইতিহাসে এটা বিশাল অর্জন। দেশের ১৬ কোটি মানুষকে গৌরব-সাগরে ভাসানো আকবর আলী, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়রা আজ দেশে ফিরবেন। বিশ্বকাপের সোনালি ট্রফি নিয়ে আজ বিকালে ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে যুব দলের। আকবর আলীদের জন্য বিরল সংবর্ধনা অপেক্ষা করছে। বিসিবি তো দেবেই, গণভবনেও গণসংবর্ধনা পাবেন জুনিয়র টাইগাররা।

আকবর আলীদের বরণ করে নিতে প্রস্তুতির কমতি রাখেনি বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান ফটকসহ বেশকিছু জায়গায় ট্রফিসহ ব্যানার টানানো হয়েছে। সন্ধ্যার পর থেকেই মরিচবাতির আলোয় আলোকিত হয়ে উঠেছিল স্টেডিয়াম-চত্বর। এখন যুবাদের বরণ করে নেওয়ার অপেক্ষা।

যুবাদের বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বিসিবি সভাপতি ও বোর্ড পরিচালকরা। তারা ফুল দিয়ে বরণ করে নেবেন আকবর আলীদের। এর পর তাদের বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে। বিসিবির তরফ থেকে জানা গেছে, মিরপুরে বোর্ড সভাপতিসহ সবাইকে নিয়ে কেক কাটা হবে। এর পর সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন নাজমুল হাসান পাপন। রাতে ডিনারের ব্যবস্থা থাকবে। এর পর যাদের বাসা ঢাকায়, তারা রাতেই চলে যাবেন। বাকিরা বিসিবি একাডেমিতে অবস্থানের পর পরদিন সকালে গ্রামের বাড়িতে ফিরবেন। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান বলেন, ‘ওদের আগামীকাল (আজ) সকালে আসার কথা ছিল, এটা পরিবর্তন হয়ে এখন বিকাল ৫টার দিকে এসে পৌঁছাবে। ওইভাবেই পরিকল্পনা করা হচ্ছে। যেহেতু অনেক দিন ধরে ছেলেগুলো দেশের বাইরে ছিল, সবকিছু বিবেচনা করে আমরা যতটুকু সম্ভব স্বল্পসময়ের মধ্যে কিছু অ্যারেঞ্জমেন্ট রাখছি। বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়ে বোর্ডে নিয়ে আসার জন্য এবং যত তাড়াতাড়ি সম্ভব তাদের পরিবারের কাছে পাঠানো হবে।’

যুব বিশ্বকাপে অংশ নিতে গত ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেয় জুনিয়র টাইগাররা। দেশ ছাড়ার আগে শিরোপা জয়ের কথা বলেছিলেন আকবর আলী। তারা নিজেদের স্বপ্ন পূরণ করতে পেরেছেন।

বাংলাদেশ যুব দল : আকবর আলী, অভিষেক দাস, হাসান মুরাদ, মাহমুদুল হাসান জয়, এসএম মেহরাব, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, রাকিবুল হাসান, শাহাদাত হোসেন, শাহীন আলম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তানজিদ হাসান, তানজিম হাসান সাকিব ও তৌহিদ হৃদয়।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.