আকাশতরী’ ও ‘শ্বেতবলাকা’ একসঙ্গে ১৪ মার্চ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0

‘শ্বেতবলাকা’ নামের নতুন বিমান ড্যাশ ৮-৪০০ প্রধানমন্ত্রীর রাখা নামীয় উড়োজাহাজটি বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকায় আসে বিমানটি। নতুন যুক্ত হওয়া ‘আকাশতরী’ ও ‘শ্বেতবলাকা’ একসঙ্গে ১৪ মার্চ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আধুনিক সব সুযোগ-সুবিধার সমন্নয়ে তৈরি শ্বেতবলাকায় আসন রয়েছে ৭৪টি। উড়োজাহাজটি বিমান বহরে যুক্ত হওয়ার ফলে বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের রুটে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বৃদ্ধি করবে। ফলে এই রুটেগুলোতে বিমান তার যাত্রীদের আরও উন্নত সেবা দিতে সক্ষম হবে। পরিবেশবান্ধব এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ এ উড়োজাহাজে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি, যা মাত্র ৪ মিনিটেই ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু ধ্বংসের মাধ্যমে উড়োজাহাজের অভ্যন্তরের বাতাসকে সম্পূর্ণ বিশুদ্ধ করে।

উড়োজাহাজটি গ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশের সকল সেক্টরের উন্নয়ন আজ দৃশ্যমান। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও ঢেলে সাজানো হচ্ছে। বিমানের বহরকে আধুনিকায়ন ও সেবার মান বৃদ্ধি করা হয়েছে। তার অংশ হিসেবেই নতুন উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’ আজ দেশে এসেছে।

বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জি-টুজি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ-৮ প্লেনের প্রথমটি গত বছরের ২৭ ডিসেম্বর, দ্বিতীয়টি গত ২৪ ফেব্রুয়ারি এবং তৃতীয়টি আজ দেশে পৌঁছালে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.