আগামী মার্চ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলার কমিটি করবে আওয়ামী লীগ

0

আওয়ামী লীগ মার্চ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলার কমিটি করবে । ইতোমধ্যে দলের কেন্দ্রীয় দপ্তর থেকে এ বিষয়ে জেলা-উপজেলায় চিঠিও দেওয়া হয়েছে। এ উদ্দেশ্যে সব বিভাগের দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় নেতারা জেলা-উপজেলায় সভা ও সমাবেশ করছেন। সংশ্লিষ্টরা বলছেন, মুজিববর্ষের আগেই কমিটি গঠন সমাপ্ত করার নির্দেশ থাকলেও সারাদেশের সম্মেলন করতে মার্চের শেষ সপ্তাহ লেগে যেতে পারে।

কেন্দ্রীয় নেতারা বলছেন, এবার কমিটিতে ভাই লীগ বা এমপি লীগ করতে দেওয়া হবে না। সবাইকে ব্যক্তিকেন্দ্রিক বলয় থেকে বের হয়ে আওয়ামী লীগ করার মনোভাব থাকতে হবে। একই সঙ্গে অস্বচ্ছ ও বিতর্কিত কর্মকাণ্ডে যুক্ত রয়েছে এমন কাউকে কমিটির নেতৃত্বে না আনার নির্দেশনাও রয়েছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সারাদেশে আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলা রয়েছে। আওয়ামী লীগের গত ত্রি-বার্ষিক সম্মেলনের আগে ৩০টি জেলার সম্মেলন হয়। কিছু কিছু জেলার কমিটি এখনো মেয়াদোত্তীর্ণ হয়নি। সংশ্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা বিভাগ ও ময়মনসিংহ বিভাগে এখনো কোনো কমিটি দেওয়া হয়নি।

সিলেট বিভাগে সিলেট মহানগর, সিলেট জেলা ও হবিগঞ্জ জেলার সম্মেলন হয়েছে। সুনামগঞ্জ জেলা কমিটি মার্চ মাসের মধ্যেই হয়ে যাবে। তবে মৌলভীবাজার জেলা কমিটি এখনো মেয়াদোত্তীর্ণ হয়নি। ১০ ফেব্রুয়ারি শাহজালাল (রহ.) ও শাহপরানের (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে সিলেট বিভাগের সাংগঠনিক সফর শুরু করবেন দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে তৃণমূল পর্যন্ত দলকে সংগঠিত করতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এটাই আমাদের দীপ্ত অঙ্গীকার।

সুত্রঃআমাদের সময়

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.