Monday, August 8

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বারবার ডাকলেও সংলাপে যাবে না বিএনপি-মির্জা আব্বাস

0

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বারবার সংলাপে ডাকলেও বিএনপি যাবে না বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘কুরুচিপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, নির্বাচন কমিশন বিএনপির সঙ্গে সংলাপে বসতে চেয়েছিল। আমরা সেখানে যাইনি কারণ আমরা নির্বাচন কমিশন বুঝি না, নির্বাচন কমিশন চিনি না, মানি না। আমরা চাই এই সরকার থাকবে না। সংসদ ভেঙে দিয়ে নতুন সরকারের অধীনে নির্বাচন কমিশন হবে। সেই নির্বাচনে আমরা যাব।

সিইসি বলেছেন, বিএনপিকে বারবার ডাকবো। আপনাকে সাধুবাদ জানাই। বারবার ডাকবেন এই কারণে যে, বিএনপিকে ছাড়া আপনি নির্বাচন করতে পারবেন না। বাংলাদেশে কারো সাধ্য নেই বিএনপিকে ছাড়া নির্বাচন করা। এই ব্যর্থ, দুর্বৃত্ত সরকারকে আমরা কোনো অবস্থাতেই ছাড় দেবো না।

আপনারা ক্ষমতা ছাড়েন, নিরপেক্ষ নির্বাচন দেন। তারপর যদি ক্ষমতায় আসেন আপনাদের আমরা মাথায় তুলে নাচবো। বিনা নির্বাচনে ক্ষমতায় থাকবেন এটা বাংলাদেশের মানুষ কখনো মানবে না।
তিনি বলেন, কাদের সাহেব বলেন বিএনপি নির্বাচনে না এলে কিছু আসে যায় না। সিইসি বলেন বিএনপি ছাড়া নির্বাচন হবে না। বিএনপি ছাড়া নির্বাচন হবে না; দেশের মানুষ বোঝে, আওয়ামী লীগ বোঝে, সিইসি বোঝে কিন্তু এই সরকার বোঝে না। কারণ সরকার জানে নির্বাচনের কোনো প্রয়োজন নেই, নির্বাচন ছাড়াই তারা আবারও ক্ষমতায় আসবে। এই সরকারকে আর এ দেশের মানুষ চায় না মন্তব্য করে তিনি বলেন, আমাদের যথা সময়ে পানিতে ডুবিয়ে মারা হচ্ছে, যথা সময়ে আবার তিস্তা ব্যারাজ বন্ধ করে দেওয়া হচ্ছে। আমরা একবার পানিতে ডুবে মরি আবার খরায়। অথচ এই সরকারের কোনো কথা-বার্তা নেই।

 

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.