ইমরুলের ব্যাটে চট্টগ্রামের জয়

1

বঙ্গবন্ধু বিপিএল চট্টগ্রাম পর্বে রান উৎসব দেখিয়েছে। দর্শক খরাও কেটেছিল বিপিএলের। চট্টগ্রাম পর্বে বিপিএলের চারটি রেকর্ড ইনিংস দেখা গেছে। কিন্তু ঢাকায় বিপিএলের তৃতীয় পর্বে স্বল্প রানের ম্যাচ দেখা গেছে। ঢাকার দেওয়া ১২৫ রান তাড়া করতে নেমে ৬ উইকেটে জিতেছে চট্টগ্রাম।

১২দিন পরে ঢাকায় ফেরা বিপিএলের এ ম্যাচে বেশ দর্শক ছিল। কিন্তু শীতের মধ্যে ঢাকা প্লাটুন এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যাটের ঝড় দেখিয়ে ম্যাচে উত্তাপ ছড়াতে পারেনি। প্রথমে ব্যাট করে ঢাকা ৯ উইকেটে মাত্র ১২৪ রানে থামে। চট্টগ্রামের মুক্তার আলী এবং রায়ান বার্লের বলে উইকেট হারায় ঢাকা। জবাবে ইমরুল কায়েস ৫৪ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়ে ফেরেন।

ঢাকা অবশ্য একশ’ রানের আগেই থেমে যাওয়ার শঙ্কায় ছিল। কিন্তু শেষ দিকে ঢাকার দুই পেসার ওয়াহাব রিয়াজ এবং মাশরাফি মর্তুজা রানটা বাড়িয়ে নেন। পাকিস্তান পেসার রিয়াজ খেলেন ১৫ বলে দুই ছক্কায় ২৩ রানের ইনিংস। মাশরাফির ব্যাট থেকে ১২ বলে ১৭ রান আসে। তার আগে ঢাকা প্লাটুনের ওপেনার তামিম ইকবাল সাবধানী ২৭ বলে ২১ রানের ইনিংস খেলেন। মুমিনুল ৩৪ বলে খেলেন ৩২ রানের ইনিংস। চট্টগ্রামের হয়ে চ্যাডইউক ওয়ালটন এবং লেন্ডি সিমন্স ছোট ছোট ইনিংস খেলেন।

চট্টগ্রামের হয়ে তরুণ বাঁ-হাতি অফ স্পিনার নাসুম আহমেদ ৪ ওভারে ২১ রান দেন। তিনি উইকেট শূন্য থাকেন। মেহেদি রানা ৪ ওভারে খরচা করেন ২৬ রান। মুক্তার আলী তার ৪ ওভারে মাত্র ‌১৮ রান খরচা করে নেন ২ উইকেট। ঢাকা শিবিরে বড় ধাক্কা দেন রায়ান বার্ল। তিনি ১ ওভার বল করে মাত্র ১ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। ঢাকার বোলাররা টাইট বল করলেও দলকে শেষ পর্যন্ত জেতাতে পারেননি।