Monday, August 8

এমপি’স টেকনিক্যাল এর প্রশিক্ষণ কোর্স উদ্ভোধন

0

দক্ষতা সম্পন্ন কর্মীদের দক্ষতার প্রমানস্বরুপ সনদায়ন করা অত্যন্তগুরুত্বপূর্ণ বিষয় যা জাতীয় ও আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী জরুরী ও আবশ্যক।

চট্টগ্রাম জেলা বৈদ্যুতিক টেকনিশিয়ান সমিতির আওতাধীন পতেঙ্গা থানা কমিটি, রাউজান ইনস্টিটিউট অব টেকনোলজি এর যৌথ উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা উক্ত বিষয়গুলো তুলে ধরেন।

বিভিন্ন কলকারখানা ও প্রতিষ্টানে নিয়োজিত কর্মী যারা এখনও বাংলাদেশ সরকার অনুমোদিত কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত সনদ গ্রহন করেনি তাদেরকে মাননীয় সাংসদ এম এ লতিফ কতৃক প্রতিষ্টিত এই প্রতিষ্টান এর মাধ্যমে সঠিক প্রক্রিয়া অনুসরণ করে সনদ গ্রহনের অনুরোধ জানান।

বক্তারা আরো উল্লেখ করেন যে, সনদায়নের গুরুত্ব উপলব্ধির অভাবে বর্তমান ইপিজেড, ও ইকেনমিক জোন এ স্থাপিত কারখানা সমূহে কর্মস্থান এর সুযোগ হাতছাড়া করছে দক্ষ শ্রমিকরা। এছাড়া যাদের কর্মসংস্থান হচ্ছে তারাও উপযুক্ত বেতন ভাতা থেকে বঞ্চিত হচ্ছে।

সনদ গ্রহনে এধরণের অনীহা অব্যাহত থাকলে জনমিতির সুফল ও হাতছাড়া হয়ে যাবে। জনমিতির সুফল অর্জনের অন্যতম মাধ্যম হচ্ছে কর্মক্ষম জনসংখ্যাকে প্রশিক্ষণ এর মাধ্যমে দক্ষ জনসম্পদে পরিনত করা। এব্যাপারে শিল্প মালিক, চেম্বার নেতৃবৃন্দ, সাধারণ জনগণ সকলকে সক্রিয় ভূমিকা এভাবে রাখতে হবে যে, প্রশিক্ষণ প্রাপ্ত (Trained), সনদধারী (Certified ), অনুমতি প্রাপ্ত (Licensed), ব্যক্তি ছাড়া কারিগরি কাজ করাব না এই বিষয় অবশ্যই নিশ্চিত করতে হবে। এমপি লতিফ সাহেব এর উদ্যোগকে বাস্তবে রুপদানের পদক্ষেপ নেয়ার জন্য জনাব আবদুল বাতেনকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম চেম্বার এর পক্ষ থেকেও সহযোগিতামূলক পদক্ষেপ নেয়ার কথা জানান চট্টগ্রাম চেম্বার পরিচালক মি. অঞ্জন শেখর দাশ।

চট্টগ্রাম বন্দর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন এর সভাপতি প্রকৌশলী মুরাদ হোসেন ও সাধারণ সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম নান্টু, চট্টগ্রাম জেলা বৈদ্যুতিক টেকনিশিয়ান সমিতি এর সভাপতি শাহজাহান ভূইয়া, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম রোহেল, পতেঙ্গা থানা কমিটির সভাপতি মোঃ সালাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হানসহ বিভিন্ন থানা কমিটির সদস্যবৃন্দ, মাইজভান্ডারি গাউসিয়া হক কমিটি পতেঙ্গা শাখার সাধারণ সম্পাদক মোঃ নেওয়াজ অংশ গ্রহন করেন।

ভর্তিচ্ছু সকল টেকনেশিয়ানকে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, এন আই ডি, সকল শিক্ষাগত সনদের ফটোকপি সহ যোগাযোগ করতে অনুরোধ করা হয়।
এছাড়া অনলাইনে ভর্তি জন্য এই লিংক https://sites.google.com/view/rit-orgও ওয়েবসাইট ব্যবহার করতে হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.