কাঁঠালের বিচি দিয়ে চিংড়ি

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

আমরা প্রায় বেশির ভাগ সময় আসলে কাঁঠালের বিচি ভাজা করেই খাওয়া হয়। কিন্তু এই কাঁঠালের বিচি দিয়ে যে আর ও অনেক সুস্বাদু রান্না করা যায় সেটাই আজ দেখে নিন। তাহলে শুরু করা যাক।

উপকরণ :চিংড়ি মাছ, কাঁঠালের বিচি, আলু, নারকেল কুরানো, কাঁচা মরিচ, গোটা শুকনা মরিচ, গুড়া মরিচ, গোটা জিরা, গুড়া জিরা, রসুন, পেয়াজ কুচি, চিনি, লবন, হলুদ, লবন ও তেল প্রয়োজনমতো।

প্রণালি : প্রথমে প্যানে তেল দিয়ে তাতে আগে থেকে লবন, হলুদ,দিয়ে মাখানো চিংড়ি মাছ গুলো ছেড়ে দিবো ও ভালো করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে তুলে নিন। তারপর সেই তেলেই গোটা শুকনা মরিচ ও গোটা জিরার ফরন দিন ,তারপর আধা থেতলানো রসুন, পেয়াজ কুচি দিয়ে ভেজে নিন ।তারপর লম্বা করে কাটা আলু গুলো দিন ও ভেজে নিন। তারপর একে একে ১ চা চামুচ লবন, হাভ চা চামুচ হলুদ, ও হাভ চা চামুচ গুড়া মরিচ দিয়ে ভেজে নিন ।
তারপর আলু গুলো সিদ্দ করার জন্য পানি দিন ও ঢাকনা দিয়ে দিন ৫-৬ মিনিটের জন্য। তারপর ঢাকনা তুলে নিন ও পানি কমে আসলে কসিয়ে নিন সবগুলো এবার সামান্য চিনি,১ চা চামুচ গুড়া জিরা দিয়ে দিন ও আগে থেকে সিদ্দ করা কাঠালের বিচি দিন তারপর সামান্য পানি দিয়ে কসিয়ে নিন। এবার ভাজা চিংড়ি গুলো দিয়ে চেড়া কাঁচা মরিচ ও করোনো নারকেল দিয়ে নেড়ে চেড়ে নিন ও ঢাকনা দিয়ে দমে রাখুন। ও পরিবেশন করুন গরম গরম।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.