কুডিগ্রামে রোপা আমন ক্ষেত নষ্ট করে রাস্তার কাজ শুরু

0

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার শান্তিনগর রাস্তার কাজ প্রায় এক যুগেরও বেশি সময় পর শুরু হয়েছে। রাস্তার কাজে গাফলতি এবং শুভঙ্করের ফাঁকি চলছে।
গ্রামবাসী সাইফুল ইসলাম, ছক্কু মিয়া, একরাম উদ্দিনসহ অনেকেই অভিযোগ করেন যে, তাদেরকে রীতিমত ভয়ভীতি প্রদর্শন করে রোপা আমন ক্ষেত নষ্ট করে মাটি উত্তোলন করে রাস্তায় ফেলা হচ্ছে। ইতোমধ্যেই সেচে পানি রোপা ক্ষেত দিয়ে গড়িয়ে গর্তের চারিদিক ধান গাছসহ ভেঙ্গে পড়ছে। ঠিকাদারের লোক গ্রামের স্বার্থপর জনৈক ব্যক্তিকে লোভ দেখিয়ে গ্রামবাসীদের উপর চাপ প্রয়োগ করছেন। পূর্বের রাস্তার চেয়ে বর্তমানের রাস্তা দু’পাশে ৬ ফিট করে বৃদ্ধি করা হয়েছে। ঠিকাদারের প্রতিনিধি কাজের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এমনকি রাস্তাটি জেলা পরিষদের নাকি, সড়ক ও জনপথ বিভাগের তা স্পষ্ট নয়। লাল রঙের নিশান টানিয়ে রাস্তার দু’পাশের বসতিদেরকে ঘর-বাড়ি ভাঙ্গার জন্য মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন।
একই গ্রামের এনামুল জানান যে, পুরাতন ম্যাপ অনুযায়ী রাস্তাটি সোজা থাকলেও অজ্ঞাত কারণে বিভিন্ন দিকে বাকিয়ে রাস্তাটি তৈরী করা হয়েছে। তাই মৌজা ম্যাপসহ রাস্তা বর্ধিতকরণের বৈধ কাগজ, ভূমি অধিগ্রহণ ইত্যাদি বিষয়ে ভুক্তভোগীগণকে স্পষ্ঠভাবে দেখিয়ে গুরুত্বপূর্ন চলাচলের রাস্তাটিকে স্থায়ীভাবে সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরদাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.