চির বিদায় নিলেন সংগীত পরিচালক বাসুদেব ঘোষ

0

চির বিদায় নিলেন জনপ্রিয় সংগীত পরিচালক বাসুদেব ঘোষ। রোববার রাত ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। সঙ্গীত পরিচালক আজমির বাবু জানান, দীর্ঘ দিন থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন বাসু দেব। রোববার সন্ধ্যায় হঠাৎ করে বুকের ব্যথা উঠলে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে রাত সাড়ে ১০টায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

তিনি আরও জানান, বাসুদেবের মরদেহ রাতেই তার জন্মস্থান চট্টগ্রাম বোয়ালখালীর কানুনগো পাড়ায় নিয়ে যাওয়া হবে। সেখানে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

বাসুদেব ঘোষের সুরকরা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- তোমার ওই মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও, তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও, আমি খুঁজে বেড়াই আমার মা, এই করে কেটে গেল বারোটি বছর, ঢোল ও দেহ মাদল।

ওপার বাংলায়ও সমান জনপ্রিয় ছিলেন বাসুদেব। সর্বশেষ ১০০০টি দেশাত্মবোধক গান নিয়ে একটি অ্যালবামের কাজ করছিলেন তিনি। নাম রেখেছিলেন ‘সূর্যালোকে শানিত প্রাণের গান’। অ্যালবামের প্রায় সাড়ে নয়শ’ গানের কাজ শেষ হয়ে গিয়েছিল। কাজটি এবং সংশ্লিষ্ট ডকুমেন্ট শিগগিরই গিনেজ বুক অব ওয়ার্ল্ডের দফতরে জমা দেওয়ার কথা জানিয়েছিলেন বাসুদেব। এই কাজ অসামাপ্ত রেখেই চলে গেলেন তিনি।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.