Monday, August 8

টিকটকে আসছে নতুন সেফটি ফিচার

0

টিকটক কমিউনিটির জন্য একটি নিরাপদ ও গ্রহণযোগ্য প্ল্যাটফর্ম গড়ে তুলতে সেফটি সেন্টার চালুর ঘোষণা দিয়েছে টিকটক।

এই সেবার আওতায় টিকটকের সেফটি নীতিমালা সম্পর্কে বিস্তারিত তথ্য বাংলা ও ইংরেজিতে পাওয়া যাবে। এর তথ্য ও সরঞ্জাম ব্যবহারকারীদের অ্যাপ ব্যবহারের সময় নিজেদের সুরক্ষিত রাখতে ও অধিক সুরক্ষা নিশ্চিত করতে সাহায্য করে।

টিকটকের মুখপাত্র বলেন, টিকটকের সেফটি সেন্টারে সাইবার বুলিং প্রতিরোধ, প্যারেন্টাল গাইড ফিচার রয়েছে। পাশাপাশি ফ্যামিলি পেয়ারিং, যা পিতামাতা বা পরিবারের সদস্যদের টিকটক অ্যাকাউন্টকে কিশোর বয়সীদের সঙ্গে লিঙ্ক করতে এবং ‘স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট’, ‘রেস্ট্রিকটেড মোড’-এর ওপর নিয়ন্ত্রণ করতে দেয়। এ ফিচারের আওতায় অভিভাবকরা তাদের কিশোর সন্তানরা টিকটকে কী করছে, তা আরও বেশি টিকটকে নিয়ন্ত্রণের সুবিধা পাবে।

এর আগে টিকটক হই সচেতন নামে একটি নিরাপত্তা ক্যাম্পেইন চালু করে। এদিকে, উচ্চ আদালতের আদেশে গত ২৪ আগস্ট দেশে পাবজি ও ফ্রি ফায়ার গেমস বন্ধ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি।

পাশাপাশি টিকটকসহ, বিগোলাইভ ও লাইকির মতো ক্ষতিকর অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। আদালতের নির্দেশনা মতো ক্ষতিকর অ্যাপস ও গেমস বন্ধে কারিগরি বিষয় খতিয়ে দেখছে বিটিআরসি।

এরই মধ্যে গতকাল বাংলাদেশে সেফটি সেন্টার চালুর ঘোষণা দিল টিকটক। এদিকে, দেশে ব্যবহারকারী বাড়াতে বিশেষ বোনাস ক্যাম্পেইন চালাচ্ছে টিকটক।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.