দিনাজপুরে করোনায় মৃত নারীর লাশ দাফন করলেন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা

0

মো:আশরাফুল আলম ফুলবাড়ী দিনাজপুর প্রতি‌নি‌ধিঃ  দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী মোহনা (২১) নামে নারীর লাশ দাফন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা।

বৃহস্পতিবার (২ জলাই) দিবাগত রাতে মৃত মোহনা’র লাশ দাফন করা হয়।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিধুবা নারী মোহনা। তাঁর বাড়ী ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামে।
দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের প্রধান মো. আনোয়ার হোসেন জানান, কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা রাতে ইসলামী শরিয়াহ মোতাবেক মৃত মোহনা’র লাশ দাফন করা হয়। তিনি জানান, ওই নারী মারা যাওয়ার পর তাঁর আত্মীয়-স্বজন কেউই পাশে ছিলেন না। খবর পেয়ে ৭ সদস্যের কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিম দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপস্থিত হয়। সেখানে নিয়মতান্ত্রিক প্রক্রিয়া শেষে তাঁর লাশ গ্রহণ করে রাতেই লাশ দাফন করা হয়। তিনি আরো জানান, এই সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত দিনাজপুর জেলায় ৭টি লাশ দাফন ও সৎকার করা হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা ২৪ ঘন্টা প্রস্তুত থাকেন। কোথাও করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর পেলে সাথে সাথে সেখানে তারা হাজির হয়ে যান।

আনোয়ার হোসেন আরো জানান, দিনাজপুর জেলা প্রশাসন ও দিনাজপুর উপজেলা প্রশাসন মোহনা’র লাশ দাফনে সার্বিক সহযোগিত করেছেন। এছাড়া কোতয়ালী থানা পুলিশের একটি টিমও মোহনা’র লাশ দাফনে সার্বক্ষণিক পাশে থেকে সহযোগিতা করেছে বলে জানান সংগঠনের ওই দায়িত্বশীল আনোয়ার হোসেন।

এদিকে দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, গত ৩০ জুন ওই নারীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। আর ২ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। মৃত মোহনা ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের বাসিন্দা বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.