দুই স্বরাষ্ট্রমন্ত্রীর শূন্য দুই আসনের উপনির্বাচন কাল

0

আওয়ামী লীগে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করা সাবেক দুই স্বরাষ্ট্রমন্ত্রীর শূন্য দুই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। তবে এই আসন দুটোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।নির্বাচন অনুষ্ঠিত হওয়া আসন দুটোর মধ্যে আওয়ামী লীগের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলী সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুজনিত কারণে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করা হয়। গত ১৩ জুন রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৮ সংসদীয় আসন। গত ৯ জুলাই বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যু হয় আওয়ামী লীগের প্রবীণ এই নেতার।প্রয়াত এই দুই নেতা ক্ষমতাসীন আওয়ামী লীগের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়েরও মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (১০ নভেম্বর) মধ্যরাত থেকে আগামী শুক্রবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকা দুটোতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ বুধবার (১১ নভেম্বর) মধ্যরাত থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত সকল ধরনের গণপরিবহন চলাচলও বন্ধ থাকবে।

তবে নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি নেওয়া যানবাহন নিষেধাজ্ঞার বাইরে থাকবে। নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকার যেসব শিক্ষাপ্রতিষ্ঠান, স্থাপনা, ভোটকেন্দ্রসহ নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে, সেগুলো বন্ধ থাকবে।ইসি বলছে, আসন দুটিতে নির্বাচনী পরিবেশ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.