নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের জামিন আবেদন

1

দেশ থেকে অর্থ পাচার করে লন্ডনে ফ্ল্যাট কেনার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ে হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন। আজ সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চে আবেদনের ওপর শুনানি হতে পারে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রবিবার তিনজনের মোট দুটি আবেদন পেয়েছি। আজ রবিবার এ বিষয়ে শুনানি হতে পারে।

পৌনে সাত কোটি টাকা পাচারের অভিযোগে গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ মামলা দুটি করেন।

মামলায় নাজমুল হুদার স্ত্রী আইনজীবী সিগমা হুদা ও তাঁর দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে আসামি করা হয়। সিগমা হুদাকে দুটি আর দুই মেয়েকে একটি করে মামলায় আসামি করা হয়।

একটি মামলার এজাহারে বলা হয়, সিগমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদা অবৈধভাবে দুই কোটি ৬৭ লাখ টাকা সমমানের দুই লাখ ৫০ হাজার পাউন্ড যুক্তরাজ্যে পাচার করেছেন। ওই টাকা দিয়ে যুক্তরাজ্যের সারে কাউন্টির ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কিনেছেন।

আরেক মামলার এজাহারে বলা হয়, সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদা চার কোটি ছয় লাখ টাকা সমমানের তিন লাখ আশি হাজার পাউন্ড যুক্তরাজ্যে পাচার করেছেন। ওই টাকা দিয়ে লন্ডনের বারউড প্লেসে ফ্ল্যাট কিনেছেন।