নিউইয়র্ক মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ভাইসহ গ্রেফতার

0

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী এবং তার ভাই আবু সাঈদ চৌধুরীকে গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশ। স্থানীয় সময় শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের গ্রেফতার করে পুলিশ। ইমদাদ চৌধুরী এবং তার ভাইকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন এনওয়াইপিডির মুখপাত্র সোফিয়া ম্যাসন।

এদিকে, গ্রেফতারের পর তাকে নিকটস্থ কোর্টে নেয়া হলে পরবর্তীতে আদালতে হাজিরার শর্তে জামিন লাভ করেন ইমদাদ চৌধুরী।
জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর (রবিবার) রাতে একই এলাকায় একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা ওয়ালি হোসেনকে (৪৪) বেধড়ক মারধর করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় আরও তিন জনকে খুঁজছে নিউইয়র্কের পুলিশ। মারধরের ঘটনায় ওয়ালি হোসেন মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছেন বলে এলমহার্স্ট হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

আহত হওয়ার পর ওয়ালি হোসেনকে উদ্ধার করে ওই হাসপাতালে ভর্তি করে পুলিশ। সেখানে দু’দিন চিকিৎসার পর তাকে রিলিজ দেয়া হয়।

এ বিষয়ে ওয়ালি হোসেন জানান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মেলনের দাবি উঠার পরই এক শ্রেণির লোক পদ-পদবির টোপ দিয়ে নগদ অর্থ আদায় করছে। এ ব্যাপারে আমি আমার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলাম। সেটিই আমার অপরাধ। একটি শোক সভা শেষে তবারক গ্রহণের সময় এমদাদ চৌধুরীসহ কয়েকজন আমার ওপর আচমকা হামলা করে।

এ ব্যাপারে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফর শেষে এমদাদ চৌধুরীর বিরুদ্ধে প্রচলিত রীতি অনুযায়ী সাংগঠনিক পদক্ষেপ নেয়া হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.