পাটগ্রামে প্রাথমিক বিদ্যালয়ে রঞ্জন রশ্মির ব্যবহার ও ক্যানসার প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

2

লালমনিরহাট প্রতিনিধি,
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় রোটারী ক্লাব অফ ঢাকা রোজ ভেইল, আলো ভূবন ট্রাষ্ট (আলো বি.টি) এবং সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স এন্ড ক্যান্সার রিসার্স (এস.সি এম.পি.সি.আর) এর যৌথ উদ্যোগে রঞ্জন রশ্মির সঠিক ব্যবহারের কৌশল ও ক্যানসার প্রতিরোধ সহ ক্ষতিকারক বিভিন্ন বিষয়ে এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে বাউরা সেং সেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রোটারী ক্লাব অফ ঢাকা রোজ ভেইল এর সভাপতি ডা: ফয়জা এলা কামালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন জার্মান বায়োমেডিকেল প্রকৌশলী ইয়ান পলিয়াক।
বাউরা সেং সেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথী ও অবিভাবকদের মাঝে রঞ্জন রশ্মির সঠিক ব্যবহারের কৌশল ও ক্যানসার প্রতিরোধ সহ ক্ষতিকারক বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করা হয়।

সংশ্লিষ্টদের ভাষ্যমতে, বিভিন্ন ক্লিনিক ও হাসপাতাল সরজমিন পরিদর্শন করেন ,এবং কর্মরত নার্স ও টেকনোলজিষ্টদের উন্নত চিকিৎসার মান উন্নয়ন বিষয়ক পরামর্শ ও কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দান করেন।
এ সময় উপস্থিত ছিলেন বাউরা সেং সেংগাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, এবং ফায়সাল বেলায়েত হোসেন, মায়নুল বাসার বিপুল, মোহাম্মদ উল্লাহ সীমান্ত, অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্ধ ও স্থানীয় বিভিন্ন পেশার মানুষ প্রমূখ।