‘ফাইনালে’ ইংল্যান্ডের বিপক্ষে নামছে ভারত

0

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি করে জয় পেয়েছে ইংল্যান্ড ও ভারত। আজ মঙ্গলবার অঘোষিত ফাইনালে লিডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় নামছে দুই দল। সিরিজের প্রথম ম্যাচে নটিংহ্যামে কুলদীপ যাদবের দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে স্বাগতিকদের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পায় ভারত। কিন্তু এর পরই সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন দলটি।

জো রুটের অনবদ্য সেঞ্চুরি এবং ডেভিড উইলির অলরাউন্ড পারফরম্যান্সে ঐতিহাসিক লর্ডসে দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে সিরিজে সমতা ফিরিয়ে আনে ইংলিশরা।
লিডসে এদিন ইংলিশদের কাছে লড়াইটা সিরিজ জয়ের পাশাপাশি সম্মানরক্ষারও। এরমধ্যেই বিরাট কোহলির দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারতে হয়েছে ইংল্যান্ডকে।

লিডসে তৃতীয় ও শেষ ম্যাচের আগে ভুবনেশ্বর কুমার এবং যশপ্রীত বুমরার অভাব তুলে ধরেন সঞ্জয় বাঙ্গার।
ভারতের ব্যাটিং কোচ বলেন, ওডিআই ফরম্যাটে দলের প্রধান দুই বোলারের অভাব আমরা টের পেয়েছি। বিশ্বকাপের আগে আর বেশি ম্যাচ আমরা পাব না। মাত্র ১৬ বা ১৭টা ম্যাচ খেলার সুযোগ পাচ্ছি। এই পরিস্থিতিতে দলের রিজার্ভ বেঞ্চ কতটা তৈরি সেটাও ঝালিয়ে নেয়া হচ্ছে।
ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, এই ম্যাচে হয়তো দলে ফিরতে পারেন ভুবনেশ্বর কুমার। তবে, ফিটনেস টেস্টে পাশ করতে পারলেই প্রথম একাদশে সুযোগ হবে ডান-হাতি এই পেসারের। ভুবি ফিরলে বেঞ্চে বসতে হতে পারে সিদ্ধার্থ কলকে।

অন্যদিকে, লর্ডসে আঙুলে চোট পাওয়ার কারণে তৃতীয় ম্যাচে পাওয়া হয়তো যাবে যাবে না ইংলিশ ওপেনার জেসন রয়কে। তার পরিবর্তে ইংল্যান্ডের দলে ডাকা হয়েছে স্যাম বিলিংসকে। ডেভিড মালানের পরিবর্তে দলে ডাকা হয়েছে জেমস ভিন্সকে। ম্যাচের আগে ফিটনেস টেস্টে যদি রয় পাশ না করতে পারেন, তাহলে সুযোগ চলে আসবে ভিন্স এবং বিলিংসের কাছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.