বাংলাদেশকে অতীত মনে করতে বললেন শোয়েব

0

বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে দ্বিধা কাটেনি এখনও। নিশ্চিত হয়নি কিছুই। পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য বাংলাদেশকে বার বার চিঠি দিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। পিসিবি চেয়ারম্যান এহসান মানি, জাতীয় দলের কোচ মিসবাহ কিংবা টেস্ট অধিনায়ক আজহার আলী চেষ্টা করছেন চাপ সৃষ্টি করে বাংলাদেশকে পাকিস্তান নিয়ে যেতে। আবার রশিদ লতিফের মতো সাবেক তারকা ধৈর্য্য ধরে বাংলাদেশকে বুঝিয়ে-শুনিয়ে পাকিস্তানে আনার পথ অবলম্বন করতে বলছেন। পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার ঠিক তেমনই পথ বেছে নিলেন।

বাংলাদেশকে ক্রিকেটে উন্নতি করার জন্য অতীতে পাকিস্তান কত উপকার করেছে তা মনে করে দেখতে বলেছেন। পিটিভি স্পোর্টসকে শোয়েব বলেন, ‘বাংলাদেশ কি মনে করতে পারে, তাদের অতীতে আমরা কত উপকার করেছি? আমরা বাংলাদেশকে টেস্ট মর্যাদা পেতে সহায়তা করেছি। সহায়তা করেছি টেস্ট খেলতে। বাংলাদেশও পাকিস্তানের ক্রিকেটারদের অনেক ভালোবাসে।’

পাকিস্তানে নিরাপত্তা নিয়ে খুব একটা উদ্বেগ নেই বাংলাদেশের। বিসিবি সভাপতি জানান, পরিস্থিতি বুঝতে তিনি পাকিস্তানে গিয়েছেন। নিরাপত্তা নিয়ে তার খুব একটা শঙ্কা নেই। তবে পাকিস্তানে খেলার পরিবেশ তৈরি হয়নি বলে মনে করেন তিনি। সবসময় বন্দুকের নলের সামনে থেকে উপভোগের মন্ত্রে বিশ্বাস রেখে ক্রিকেট খেলা যায় না।

তাছাড়া ক্রিকেটারদের ‘ট্রমা আক্রান্ত’ হওয়ার শঙ্কাও আছে। সিনিয়র ক্রিকেটারদের অনেকে পাকিস্তান সফরে যেতে চান না। ক্রিকেটাররা রাজী হলেও বাধ সাধছে তাদের পরিবার। বাংলাদেশকে পাকিস্তানে না যেতে ভারত পেছন থেকে কাঠি নাড়ছে বলেও মনে করা হচ্ছে। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা তাই বিভিন্নভাবে ভারতকে খোঁচা দিচ্ছে। শোয়েব তাই বাংলাদেশকে অন্য কারও কথায় কান না দেওয়ার অনুরোধ করেছেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.