বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুর-এর মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
Want create site? Find Free WordPress Themes and plugins.

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুর (বি,এম,সি,এস) সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশী মেরিনারদের একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় দুশোর কাছাকাছি। এই সংগঠনের সদস্যরা সিঙ্গাপুরের স্বনামধন্য শিপিং কোম্পানিগুলোতে মেরিন সার্ভেয়ার, মেরিন সুপার, টেকনিক্যাল ম্যানেজার, জেনারেল ম্যানেজার, প্রধান নির্বাহী কর্মকর্তা, সিঙ্গাপুর পোর্ট অথরিটির প্রধান পরীক্ষক, সার্ভেয়ার সহ বড় বড় পদ গুলোতে সুনামের সাথে কর্মরত আছেন।

বাংলাদেশী মেরিনারদের (নাবিক) চাকুরী ও ভিসার জটিলতা নিরসনে মেরিনারদের জন্য এই সংগঠনটি অবিরাম কাজ করে যাচ্ছে। গত বছর মার্চ মাসে মাননীয় প্রধানমন্ত্রী সিঙ্গাপুর সফরের সময় এই সংগঠনটির নেতৃবৃন্দ মেরিনারদের চাকুরী ও সিঙ্গাপুর সহ বিভিন্ন দেশের ভিসা সমস্যা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন এবং নৌ সচিব জনাব মো: আবদুস সামাদের সাথে কথা বলেন।

গত ২০ জুলাই ২০১৯ বি এম সি এস এর বাৎসরিক মিলনমেলা “বি এম সি এস নাইট ২০১৯” স্থানীয় টেমাসেক ক্লাবের হল রুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংগাপুর সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড: বিবিয়ান বালাকৃষ্ণান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিংগাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোস্তাফিজুর রহমান এবং বাংলাদেশে নিযুক্ত সিংগাপুরের রাষ্ট্রদূত মি: ডেরেক লো।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে সিংগাপুরে অবস্থানরত বাংলাদেশী মেরিনারদের অবদানের ভুয়শী প্রশংসা করেন। বিশিষ্ট টেলিভিশন খবর পাঠিকা ফারজানা করিম এর স ালনায় এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীতশিল্পী ফাহমিদা নবী সহ স্থানীয় সংগীত শিল্পীরা।

Did you find apk for android? You can find new Free Android Games and apps.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.