বিশ্বে করোনায় আক্রান্ত বেড়ে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪২৪ জন, মৃত্যু ২৮ লাখ ৭৩ হাজার ৫০৩ জন

0

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪২৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৮ লাখ ৭৩ হাজার ৫০৩ জন। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১০ কোটি ৬৯ লাখ ৯১ হাজার ৯০ জন।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় এ পর্যন্ত বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা ৯ হাজার ৩১৮ জন। মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জন।

আন্তর্জাতিকভাবে সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪০ লাখ ২৩ হাজার ৫১৮ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ১৫৩ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৪ লাখ ৩৬ হাজার ১৮৯ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন। মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৫৭৭ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৩০ হাজার ৪৫ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় রাশিয়াকে ছাড়িয়ে চারে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৪৮ লাখ ৩৩ হাজার ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৯৬ হাজার ৮৭৫ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৪ জন।

এদিকে তালিকার পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত ১ লাখ ৭১৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত ৪৫ লাখ ৮৯ হাজার ৫৪০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪২ লাখ ১১ হাজার ১৩৩ জন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.