সাতকানিয়া-লোহাগাড়া সমিতি কক্সবাজার'র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও মিলনমেলায় ড.আবু রেজা নদভী এমপি
“বৃহত্তর সাতকানিয়াবাসীর বড় গুণ নিজেদের মাঝে পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও সম্প্রীতির মনোভাব পোষণ”

0

চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, বৃহত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রাচীন জনপদ সাতকানিয়া লোহাগাড়া ব্যবসা-বাণিজ্যে, শিক্ষা-সাহিত্যে ও আধ্যাত্মিকতায় বিশেষ বৈশিষ্ট্যমন্ডিত। এই জনপদের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে, তাঁরা যেখানেই অবস্থান করে সেখানেই নিজেদের মাঝে পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও স¤প্রীতির মনোভাব পোষণ করে। তিনি বলেন, দেশের প্রধান পর্যটন নগরী কক্সবাজারের একটি বিশাল অংশ সাতকানিয়াবাসী। কক্সবাজারের ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সাতকানিয়াবাসীর অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, জাতীয় অর্থনীতিতে সাতকানিয়া লোহাগাড়াবাসীর অবদান অনস্বীকার্য।

তিনি ৪ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র সাতকানিয়া-লোহাগাড়া সমিতি কক্সবাজার’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও মিলনমেলা ১৯ এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। ড. আবু রেজা নদভী এমপি সাতকানিয়া লোহাগাড়ার অবকাঠামোগত উন্নয়নে তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় বাস্তবায়িত, চলমান এবং গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড কথা তুলে ধরে বলেন, সাতকানিয়া লোহাগাড়াবাসীর কল্যাণে নিবেদিত যে কোন উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে। তিনি সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, চাঁদাবাজ মুক্ত আধুনিক সাতকানিয়া লোহাগাড়া গঠনে কক্সবাজারে বসবাসরত এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

প্রধান বক্তার বক্তব্যে,অতিথি কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, সমিতিকে কক্সবাজারের বুকে একখন্ড সাতকানিয়া লোহাগাড়া আখ্যায়িত করে বলেন, কক্সবাজারে বসবাসরত সাতকানিয়া লোহাগাড়াবাসীর মাঝে পারস্পরিক মমত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ বন্ধন তৈরীতে এই সমিতির ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। তিনি এলাকার উন্নয়নের এবং আত্মীয়-স্বজন ও আর্ত পীড়িতদের নিয়মিত খবরাখবর রাখার জন্য বিত্তবান ব্যবসায়ীদের প্রতি আহŸান জানান। সাতকানিয়া-লোহাগাড়া সমিতি কক্সবাজার’র সভাপতি আলহাজ্ব ফরিদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে দ্বি-বার্ষিক সাধারণ সভা ও মিলনমেলায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার পৌরসভা প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির, কক্সবাজার জেলা যুবলীগ নেতা মাসুকুর রহমান চৌধুরী বাবু।

বক্তব্য রাখেন সাতকানিয়া-লোহাগাড়া সমিতি কক্সবাজার’র সাধারণ সম্পাদক জেবর মুল্লুুক, অনুষ্ঠানের আহবায়ক মোঃ আবদুর রহমান, সদস্য সচিব মোঃ সাহাব উদ্দীন। উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা এইচ এম গনি সম্রাট,আবদুল জব্বার, মিয়া মোহাম্মদ শাহজাহান, নুরুল হক নুনু, সাংসদের সহকারী একান্ত সচিব শাহাদত হোছাইন শাহেদ, ছাত্রলীগ নেতা জিহানুর রহমান চৌধুরী প্রমুখ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.