মিয়ানমারে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৬৫ জন

0

মিয়ানমারের পূর্বাঞ্চলীয় একটি গ্রামে ভয়াবহ ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৬৫ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছে আরো অনেকে। জাতিসংঘের পক্ষ থেকে মঙ্গলবার এই তথ্য জানানো হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, কয়েকদিনের টানা অতিবৃষ্টির ফলে শুক্রবার মিয়ানমারের মোন রাজ্যে পবর্তের পাদদেশে অবস্থিত থায়ি পেয়ার কোনি গ্রামের ওপর ভয়াবহ পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে ওই গ্রামের ২৭টি বাড়ি ও এক মঠ মাটির নিচে চাপা পড়ে।

এ ঘটনায় অনুসন্ধান ও উদ্ধার দলের সদস্যরা জীবিতদের খুঁজে বের করতে এবং কাদার মাটির ভিতর থেকে অনেকের লাশ উদ্ধারে রাতভর কাজ করে। ঘটনার পাঁচ দিন পরও উদ্ধারকাজ অব্যাহত রয়েছে বলে খবরে বলা হয়েছে।

এর আগের প্রতিবেদনে বলা হয়, ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা ৫৯। এরপর জাতিসংঘের পক্ষ থেকে মঙ্গলবার ৬৫ জনের নিহতের খবর বলা হলো। মিয়ানমারের চলতি বর্ষা ঋতুতে ভারী বৃষ্টিপাতে দেশটির বিভিন্ন অংশে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এতে বিভিন্ন অঞ্চলের ঘরবাড়ি ডুবে গেছে, ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে বহু সেতু।

জাতিসংঘের পক্ষ থেকে আরও বলা হয়েছে মিয়ানমারের এবারের বন্যায় দেশজুড়ে ৮০ হাজার লোক ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছে। তথ্য সূত্র: এএফপি, মিড ডে, এএনআই।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.