শহীদ আসাদ দিবস আজ

0

শহীদ আসাদ দিবস আজ । তার ৫০তম মৃত্যুবার্ষিকী।আসাদের পুরো নাম আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান। ঊনসত্তরের ছাত্র গণঅভ্যুত্থানের সূচনালগ্নে ২০ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ছাত্র মিছিলে পুলিশ গুলি চালালে শহীদ হন আসাদ।

শহীদ আসাদের আত্মদানের পথ ধরে ২৪ জানুয়ারি পাকিস্তানের স্বৈরাচার সামরিক শাসক আইয়ুব শাহীর পতন ঘটে। ঊনসত্তরের মহান গণঅভ্যুত্থানের এ দিনটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়। আসাদ নরসিংদী জেলার কৃতী সন্তান ছিলেন। রাজনৈতিকভাবে তিনি পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়ন (মেনন গ্রুপ) করতেন।

এক বিবৃতিতে ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং শহীদ আসাদের আত্মদানকে ‘স্বাধীনতা সংগ্রামের সিঁড়ি’ হিসেবে অভিহিত করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বিবৃতিতে শহীদ আসাদের আত্মদানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, শহীদ আসাদের রক্তদানই আইয়ুব শাহীর পতনের পথ তৈরি করে। এই গণঅভ্যুত্থানের পথ ধরেই স্বাধীনতা সংগ্রাম ত্বরান্বিত হয়।

কর্মসূচি: শহীদ আসাদ দিবস উপলক্ষে আজ সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি শ্রদ্ধা নিবেদন করবে। এ সময় পার্টির কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত থাকবেন। এদিকে আসাদের নিজ গ্রাম নরসিংদীর শিবপুরেও তার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.