শার্শায় যোগাযোগ ব্যবস্থা সচলে বেনাপোল ফায়ার সার্ভিস

0

বেনাপোল প্রতিনিধিঃ ঘুর্ণিঝড় আম্পানের তান্ডবে যশোরের শার্শায় বিভিন্ন এলাকা লন্ডভন্ড হয়ে গেছে। ঘরের উপর গাছ পড়ে মারা গেছে মা-মেয়ে। আহত হয়েছে অর্ধশত। এছাড়া গাছ উপড়ে ও ডাল ভেঙ্গে পড়ায় বিভিন্ন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে যোগাযোগ ব্যবস্থা সচল করতে কাজ করেছে বেনাপোল ফায়ার সার্ভিস। এদিকে ফসলেরও ক্ষতি হয়েছে, তবে সে ক্ষতির পরিমান এখনও নিরুপন হয়নি বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।

গতকাল রাত ১০ টার দিকে ঘুর্ণিঝড় আম্পান যশোরে আঘাত হানে।রাত ১২ টার দিকে ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ১৩৫ কিলোমিটার। ঝড়ের তান্ডবে রাতে উপজেলার বিভিন্ন গ্রামে ঘরের উপর গাছ পড়ে ব্যপক ক্ষয়ক্ষতি হয়।ঝড় যশোর অতিক্রম করার সময় গাছ-পালা ভেঙ্গে লন্ডভন্ড হয়ে যায়। সকাল হতেই যার চিহ্ন মেলে। শার্শায় প্রায় প্রতিটি এলাকায় গাছ উপড়ে ও ভেঙ্গে পড়ে। স্থানীয়দের অভিমত, স্মরণকালে তারা এমন ভয়াভহ ঝড় দেখেননি। এদিকে গাছ উপড়ে ও ডাল ভেঙ্গে সড়কে পড়ায় যশোরের সাথে খুলনা ও সাতক্ষীরার যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ ব্যাপারে বেনাপোল ফায়ার সার্ভিস ইনচার্জ তোহিদুর রহমান তৌহিদ জানিয়েছেন, আম্ফানের কারণে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনও নিরুপন করা সম্ভব হয়নি। তবে শার্শা উপজেলার সড়কে যোগাযোগ ব্যবস্থা সচল করতে আমদের ফায়ারসার্ভিস কাজ শুরু করেছে। দ্রুতই সড়কগুলো চলাচলের উপযোগী হয়েছে কিছু বাকি আছে সেগুলা আজ বিকালে সমাপ্ত করবো ইনশাআল্লাহ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.