শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির মাসিক ‘সাধারন সভা’ অনুষ্ঠিত

1

এস এম জহিরুল ইসলাম, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির মাসিক ‘সাধারন সভা’ অনুষ্ঠিত হয়েছে। সভায় দেশব্যাপী গণমাধ্যম কর্মীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানান বক্তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীপুর পৌর শহরের বনলতা সুপার মার্কেটের দ্বিতীয় তলায় সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় সমিতির উপদেষ্টা ও শ্রীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আলমগীর হোসেন (আলোকিত প্রতিদিন) তার বক্তব্য বলেন, সম্প্রতি বেসরকারী টেলিভিশন ডিবিসি চ্যানেলের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদারের উপর জুয়াড়িদের হামলা, জামালপুরের সাংবাদিক শেলু আকন্দকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে দুই পা ভেঙ্গে দেয়া, দৈনিক বিজনেস বাংলাদেশের কুমিল্লা বিশ^বিদ্যালয় প্রতিনিধি সজীব বনিকের ওপর ছাত্রলীগ নেতাদের হামলা ও পটুয়াখালীর বাউফলে দৈনিক ইনকিলাবের প্রতিনিধি নূরুল ইসলাম সিদ্দিকী ও প্রথম আলো’র প্রতিনিধি মিজানুর রহমানসহ উপস্থিত সকল সদস্যরা এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান। একইসাথে দেশের সাংবাদিক নেতৃবৃন্দকে দাবী আদায়ে উদ্যোগ গ্রহণের আহবান জানান।

শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আকন্দের (ঢাকা ট্রিবিউন/বাংলা ট্রিবিউন) সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোতাহার হোসেন খানের (আজকালের খবর) স ালনায় সভায় উপস্থিত ছিলেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ লিয়াকত আলী। বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ও শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ (ডেইলী স্টার), কাজী আক্তার হোসেন (ভোরের ডাক), শ্রীপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নাসির উদ্দিন জর্জ (ভোরের কাগজ), শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সহ-সভাপতি তাজুল ইসলাম সানি (একুশে সংবাদ), যুগ্ন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন (বর্তমান), কোষাধ্যক্ষ সাইফুল আলম সুমন (আমার বার্তা), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শাহীন মন্ডল (দিন প্রতিদিন), দপ্তর সম্পাদক সোহেল রানা (ঢাকা প্রতিদিন), সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক নাঈম মেহেদী (সকালের সময়), কার্যনির্বাহী সদস্য মোক্তার হোসেন (গণমুক্তি), মোফাজ্জল হোসেন (দেশের কন্ঠ), সাদেক মিয়া (সবুজ নিশান,আলোকিত নিউজ), মাসুদ রানা (আমার সংবাদ), এস এম জহিরুল ইসলামসহ (নবচেতনা) বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির উপদেষ্টা ও শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সদস্যদের উদ্দেশ্যে বলেন, একটি সংগঠনের মাধ্যমেই সমাজের ভালো কাজগুলো করা যায়। সমাজের অসঙ্গতীগুলো সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমেই প্রকাশ পায়। অতএব একটি সংগঠন সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি হচ্ছে সকল সাংবাদিকদের ন্যায্য দাবী আদায়ের একটি সংগঠন।